গাইবান্ধা সদর থানা ওসি মাসুদ রানার তৎপরতায় আইন শৃংখলার উন্নতি- জনমনে স্বস্তি

গাইবান্ধা
গাইবান্ধা সদর থানা (ওসি) মাসুদ রানা  © টিবিএম

গাইবান্ধা সদর থানা এলাকা বিগত সময়ের চেয়ে বর্তমান সময়ে আইন-শৃংখলা পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে। সদর থানা অফিসার ইনচার্জ মাসুদ রানার নেতৃত্বে সদর এলাকায় কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং কার্যক্রম পরিচালনাসহ জনসচেনতা বৃদ্ধিতে ও আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখায় স্থানীয় জনসাধারণের প্রশংসা কুড়িয়েছেন সদর থানার অফিসার ইনর্চাজ মাসুদ রানা। 

তিনি যোগদানের পর থেকেই কমে গেছে মাদকের ভয়াবহতা, খুন-খারাপি, অপহরণ, চুরি, ডাকাতি, ছিনতাইসহ চাঁদাবাজির ঘটনা। বর্তমান পরিস্থিতিতে স্বস্তিবোধ করছেন এলাকার কৃষক সমাজ ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনসহ ব্যবসায়ী এবং সুশীল সমাজের নেতারা। সাধারণ মানুষ বলছেন হঠাৎ করেই পাল্টে গেছে অপরাধ প্রবণ এ গাইবান্ধা সদরের দৃশ্যপট। গা ঢাকা দিয়েছে অনেক অপরাধী। অপরাধীদের কেউ কেউ পেশা পাল্টে স্বাভাবিক জীবনে ফিরে আসতে শুরু করেছে। পুলিশের কৌশলী ভূমিকার কারণেই ভেঙ্গে পড়েছে অপরাধীচক্রের নেটওয়ার্ক। আইন-শৃঙ্খলা পরিস্থিতির এই উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন অনেকেই। স্থানীয় রাজনীতিক সচেতন মহল বলছেন, গাইবান্ধা সদরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে ভূমিকা রয়েছে ওসি মাসুদ রানার। তিনি যোগদানের পর থেকে অপরাধ দমনে তার আন্তরিকতার প্রমাণ দিয়েছেন।

তবে প্রশাসনের এই সাফল্যে গাত্রদাহ শুরু হয়েছে কিছু সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও দুর্বৃত্ত সহ দালালদের। কারণ ইতিমধ্যে তাদের স্বার্থে আঘাত লেগেছে। যে কারণে ওসির বিরুদ্ধে চলছে ষড়যন্ত্র। গাইবান্ধা সদর থানা এলাকা বিগত সময়ের চেয়ে বর্তমান সময়ে আইন শৃংখলা পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে। কমে গেছে মাদক, জুয়া, ধর্ষণ, ইভটিজিং, চুরি, ছিনতাই, পকেটমার, মলম বা অজ্ঞান পার্টির দৌড়াত্ব। পারিবারিক ও সামাজিক দ্বন্দ্ব গুলো বাদী-বিবাদীর সম্মতিতে আপোষ মিমাংসা করে মামলার জট কমে গেছে।

থানায় ডিউটি অফিসারের পাশাপাশি ২৪ ঘন্টা নারী ও শিশু সেবা ডেক্সে নারী পুলিশ রেখে সেবা দেওয়া হয়। থানা পুলিশের নিয়মিত টহল জোরদার ও সদর উপজেলার চিহৃিত এলাকা গুলোতে পুলিশ অবস্থান নেওয়ায় সড়ক মহাসড়কে যানজট ও দূর্ঘটনা কমে গেছে। তেমনি থানা পুলিশের তৎপরতায় গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়েছেন চিহৃিত অপরাধীরা। এতে আইন-শৃংখলা পরিস্থিতি উন্নতি হওয়ায় জনসাধারণের মাঝে ব্যাপক স্বস্তি ফিরেছে। থানা অফিসার ইনচার্জ ওসি মাসুদ রানা জানান, পুলিশ সুপার মহোদয়ের দিক-নির্দেশনায় আইন-শৃংখলা রক্ষায় থানা পুলিশের নিয়মিত কার্যক্রম চলমান রয়েছে। সকলের সহযোগীতায় অপরাধ ও মামলা জট কমানো সম্ভব হয়েছে।


মন্তব্য