মাগুরা

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক উফশি রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ

মাগুরা
  © টিবিএম

মাগুরা সদর উপজেলায় খরিপ মৌসুমে উফশী আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩হাজার ৫শত জন কৃষকের মধ্যে বিনামূল্যে আমন ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে, উপজেলা পরিষদ প্রাঙ্গণে গতকাল বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রানা আমির ওসমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ বাহারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: সোনিয়া সুলতানা। আমন ধান বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- মাগুরা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা  কৃষিবিদ মোঃ হুমায়ুন কবির।

উপকারভোগী কৃষক আসলাম চোপদার বলেন, বোরো ধানে ফলন খুবই ভালো হয়েছিল। এখন সেই জমিতে আমন ধানের চাষ করবো। বিনামূল্যে সার বীজ না পেলে আমাদের পক্ষে এভাবে জমিতে দু’বার ধানের আবাদ করা সম্ভব হতো না। আশা করছি আমনের আবাদও ভালো হবে।

কৃষি অফিসার মোঃ হুমায়ুন কবির জানান, এ বছর উপজেলার ৩হাজার ৫০০শত জন কৃষকের মধ্যে পাঁচ কেজি করে রোপা আমন ধানের বীজ ও ২০ কেজি করে সার (১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার) বিতরণ করা হয়েছে।


মন্তব্য