নোয়াখালীতে শিক্ষক দম্পতির বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি; বিচার দাবীতে মানববন্ধন 

নোয়াখালী
  © টিবিএম

নোয়াখালী বেগমগঞ্জ উপজেলার ছয়ানী উচ্চ বিদ্যালয়ের  শিক্ষক দম্পতির বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনার প্রতিবাদে ও এ ঘটনার সাথে জড়িত ডাকাতদের গ্রেফতারপূর্বক বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। ৩রা জুলাই (বুধবার) বিকেলে বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ছয়ানী উচ্চ বিদ্যালয়, ছয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ছয়ানী গালর্স স্কুলের প্রায় ২ সহস্রাধিক শিক্ষার্থী, স্কুল শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা জানান, বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের হাজারো মানুষ 'সন্ত্রাসী ও চোর-ডাকাতদের' হাতে জিম্মি হয়ে আছে। প্রতিনিয়তই নানা রকম অপরাধ সংঘটিত হচ্ছে সেখানে। এসব বিষয়ে কোন প্রতিকার নেই প্রশাসনের কাছে।বক্তারা আরো জানান, গত ২৭শে জুন ছয়ানী উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক দম্পতি মো. হাবিবুর রহমান ও শিক্ষিকা রোখসানা আক্তার এর বাড়িতে তাদের ঘর সহ মোট ৩ টি ঘরে এক ভয়াবহ ডাকাতি সংগঠিত হয়। এতে প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল, নগদ অর্থ লুট করে নিয় যায় ডাকাত দল। পরে এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক মো. হাবিবুর রহমান বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় মামলা করেও কোনো প্রতিকার যায় নি। এ বিষয়ে প্রশাসন কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি। এ ঘটনার সাথে জড়িত সকল ডাকাত-সন্ত্রাসীদের অনতিবিলম্বে গ্রেফতার করে তাদের বিচারের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ছয়ানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, শিক্ষক কমিটির সভাপতি ইসমাইল হোসেন, বিশিষ্ট সমাজসেবক ও ব্যাবসায়ী মহিন উদ্দিন চৌধুরী, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. বেলাল হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য মো.আলা উদ্দিন ও ম্যানেজিং কমিটির সদস্য মো. নুর উদ্দীন প্রমুখ।


মন্তব্য