ভারী বর্ষণেও থেমে নেই রোহিঙ্গা হত্যাকান্ড, আবারো গলাকেটে যুবককে হত্যা

উখিয়া
নিহত রোহিঙ্গা- নূর মোহাম্মদ (৩১)  © টিবিএম

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ভারী বর্ষণেও থেমে নেই রোহিঙ্গা হত্যাকান্ড। রাতের আঁধারে বিভিন্ন কৌশলে রোহিঙ্গাদের হত্যা করছে সন্ত্রাসীরা। নিহত রোহিঙ্গা যুবক হলেন উখিয়া ৪ নম্বর ক্যাম্পের এক্সটেনশন-৪ ডি ব্লকের অলি আহমেদের ছেলে নূর মোহাম্মদ (৩১)। তিনি মসজিদের একজন ইমাম। বুধবার (৩ জুলাই) ভোরে উখিয়ার কুতুপালং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ ও রোহিঙ্গারা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান- রোহিঙ্গা ক্যাম্পের এক যুবককে গলা কেটে হত্যা করা হয়। পরে তার মরদেহ ক্যাম্পের পাশে একটি পাহাড়ে পাওয়া যায়। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

স্থানীয় রোহিঙ্গাদের মারফতে জানা যায়, প্রতিদিনের ন্যায় নুর মোহাম্মদ মঙ্গলবার রাতে পাহারা শেষে সাড়ে তিনটার দিকে তার নিজ ঘরের সামনের দোকান থেকে পান ক্রয় করে। পরে সে চলে যাওয়ার সময় অজ্ঞাত এক রোহিঙ্গা সন্ত্রাসীর দল অতর্কিতভাবে তাকে ধারালো দা দিয়ে কুপিয়ে গলা কেটে হত্যা করে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়।


মন্তব্য