পুলিশ নিরপেক্ষ হয়ে গেলে আমরা কোথায় পালাবো? জেলা যুবলীগের আহ্বায়ক

পুলিশ
  © সংগৃহীত

পুলিশ নিরপেক্ষা হলে আমরা কোথায় পালাবো? এমন মন্তব্য করেছেন মনিকগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক ও মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আব্দুল রাজ্জাক রাজা। তিনি বলেন, আমরা যদি প্রশাসন, পুলিশনির্ভরশীল হয়ে থাকি তা হলে কিন্তু আমাদের দল চলবে না। পুলিশ যদি নিরপেক্ষ হয়ে যায়, তখন আমরা কোথায় পালাব?

বুধবার (০৩ জুলাই) দুপুরে শহীদ রফিক সড়কের জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে কর্মীসভায় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক রাজা বলেন, ‘বিএনপি-জামায়াত বিভিন্নভাবে তাদের দলকে সংগঠিত করার চেষ্টা করছে। তারা (বিএনপি) চেষ্টা করছে কীভাবে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার করা যায়, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার করা যায়। তারা আমাদের এমপি, মন্ত্রীদের উন্নয়নের বিরুদ্ধে অপপ্রচার করছে। আমরা নিজেরা যদি শক্তিশালি না হই, কমিটি গঠন না করি, কর্মীসভা না করি, কর্মীদের যদি উজ্জীবিত না করি, এই সুযোগে বিএনপি-জামাত আবারও চাঙা হয়ে যাবে। তারা চাঙা হয়ে উঠলে তখন কিন্তু আমাদের পুলিশ নির্ভর হতে হবে। তখন যদি পুলিশ নিরপেক্ষ হয়ে যায়, তখন আমরা কোথায় পালাব। কাজেই আমাদের না পালিয়ে সংগঠনকে শক্তিশালী করতে হবে। সে জন্য বেশি বেশি কর্মীসভা করতে হবে এবং দলের ত্যগী নেতা-কর্মীদের সম্মানিত জায়গাই আনতে হবে।’

যুবলীগের আহ্বায়ক অরও বলেন, ‘আমরা যদি প্রশাসন ও পুলিশ নির্ভর হয়ে থাকি তা হলে কিন্তু আমাদের দল চলবে না। আজকে দল ক্ষমতায় আছে বিধায় আমরা কিছু বুঝতেছি না। আমরা গাঁ ভাসিয়ে চলছি জোয়ারের সাথে। কিন্তু আমাদের জোয়ারের সাথে গাঁ ভাসিয়ে চলা চলবে না। বড় বড় নেতাদের সাথে ঘুইরা, গাড়ির দরজা খুলে, চামচামি কইরা যদি আমরা পদ নেই, তা হলে আমরা সংগঠন চালাতে পারব না।’

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক কামরুল হাসান লিংকন, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, যুবলীগ যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান জনিসহ প্রমুখ।


মন্তব্য