যশোরের

বেনাপোল সীমান্তে দুই কোটি টাকার স্বর্ণেরবারসহ পাচারকারী আটক

 যশোর
উদ্ধারকৃত স্বর্ণেরবার ও আটককৃত পাচারকারী  © টিবিএম

যশোরের বেনাপোল সীমান্তের পুটখালী থেকে ১৮ পিস স্বর্ণেরবারসহ পাচারকারীকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার (৯ জুলাই) রাত সাড়ে ১০ টার দিকে অভিযান চালিয়ে এ স্বর্ণের চালানটি আটক করা হয়। আটক পাচারকারী লিমন হোসেন (৩০) বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের শাহ আলমের ছেলে। বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। এসময় খুলনা ২১ বিজিবির পুটখালী ক্যাম্পের বিশেষ একটি টহল দল বেনাপোল পোর্ট থানার বারোপোতা বাজারে গোপনে অবস্থান নেয়।

রাত সাড়ে ১০ টার দিকে স্বর্ণ পাচারকারী লিমন বিজিবির টহল দলের নিকটবর্তী আসলে তাকে থামতে বললে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি টহল দল ধাওয়া করে তাকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ২ কেজি ১০০ গ্রাম ওজনের ১৮টি স্বর্ণের বার উদ্ধার হয়। যার বাজার মূল্য প্রায় দুই কোটি ১৫ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার জানান ১৮টি স্বর্ণের বারসহ একজন পাচারকারীকে আটক করা হয়েছে , পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে এবং স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে বলেও তিনি জানান।


মন্তব্য