শিশুর কামড়ে প্রাণ হারালো সাপের বাচ্চা

শিশুর কামড়ে প্রাণ হারালো সাপের বাচ্চা
সাপের বাচ্চা  © সংগৃহীত

এক বছর বয়সী শিশুর কামড়ে একটি সাপের বাচ্চার মারা গেছে বলে জানিয়েছেন তার অভিভাবকরা। হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে শিশুটিকে। এখন পর্যন্ত বাহ্যিকভাবে কোন জটিলতা পাওয়া জায়নি। আর সাপের বাচ্চাটি গোখরা সাপের হতে পারে বলে ডাক্তারদের ধারণা।

মঙ্গলবার (৭ জুন) সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গার সদর উপজেলার উজলপুর গ্রামের বিলপাড়ায় এ ঘটনা ঘটে।  গ্রামের বাসিন্দা শিলা খাতুন ও  রিয়াজুল ইসলাম দম্পতির সন্তান এই  শিশুটি। তার নাম জান্নাতুল ফেরদৌস। 

শিশুটির মা জানান, সকালে তার একবছরের মেয়ে জান্নাতুল তার দেড় বছর বয়সী চাচাতো ভাই কাউসারের সঙ্গে খেলছিল। খেলা চলাকালীন খাটের নিচে গিয়ে সেখানে প্রায় আধ হাত লম্বা একটি সাপের বাচ্চাকে ধরে কামড় বসায় জান্নাতুল।  দুই জায়গায় কামড়ে রক্তাক্ত সাপটিকে নিয়ে নিজেই খাটের নিচ থেকে বের হয়ে আসে।

তিনি আরও জানান, এটি দেখার পর তারা সাপের মৃত বাচ্চাসহ তার মেয়েকে নিয়ে জরুরী ভিত্তিতে হাসপাতালে নিয়ে যান । কারণ তাদের ধারণা ছিল এটি গোখরা সাপের বাচ্চা।একই ধারণা সদর হাসপাতালের চিকিৎসক মাহবুবুর রহমান মিলন।

ডা. মাহবুবুর রহমান মিলন বলেন, ‘ সাপের বাচ্চাটি শিশুটিকে কামড় দিয়েছে কি-না তা ভালোমতো পরীক্ষার জন্য তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করে নিয়ে আমরা পর্যবেক্ষণ করছি।  শিশুটির মধ্যে বাহ্যিকভাবে কোনো জটিলতা আমি দেখিনি। মৃত সাপের বাচ্চাটি হাসপাতালে আনা হয়েছিল। দেখে গোখরার বাচ্চা বলে মনে হয়েছে।’’


মন্তব্য