উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা

উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা
  © ফাইল ছবি

 

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে এক রোহিঙ্গা নেতাকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বালুখালী ১৮ ক্যাম্প-বি ব্লকে এ ঘটনা ঘটে। এসময় সন্ত্রাসীরা আরও দু’জনকে কুপিয়ে আহত করে। তাদের সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

হত্যার শিকার ব্যক্তির নাম আজম উদ্দিন। তিনি ১৮ নম্বর ক্যাম্পের হেড মাঝি (নেতা)। বিষয়টি নিশ্চিত করেছেন ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ এপিবিএনের পুলিশ সুপার শিহাব কায়সার খান। তিনি বলেন, একদল দুর্বৃত্ত এলোপাতাড়ি কুপিয়ে ও জবাই করে রোহিঙ্গাদের হেড মাঝি আজিম উদ্দিনকে হত্যা করে। এ সময় তাদের কোপে আরও দুজন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, এখনো হামলাকারী রোহিঙ্গা সন্ত্রাসীদের চিহ্নিত করা যায়নি। তাদের শনাক্তে পুলিশ মাঠে কাজ করছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।   

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন রোহিঙ্গা জানান, বালুখালী ক্যাম্পে ভেতরে আজম উদ্দিন মাঝিকে ধরে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কাজ করায় আগে থেকেই তাদের হুমকি দিয়ে আসছিল সন্ত্রাসীরা।

 


মন্তব্য


সর্বশেষ সংবাদ