ভিক্ষুকের কাছ থেকে ঘুষ, মুচলেকায় জামিন

ঘুষ
  © সংগৃহীত

ফরিদপুরের সালথায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে এক প্রতিবন্ধী ভিক্ষুকের কাছ থেকে ঘুষ নেওয়ার মামলায় জামিন পেয়েছেন সেই মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী মো. হায়দার মোল্যা। এক মাস পর মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ফরিদপুর আদালত থেকে জামিন পান তিনি।    

বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন বুকুল মিয়া বলেন, ফরিদপুর জেলা ও দায়রা জজ মো. আলী আকবর শেখ ২০ হাজার টাকা মুচলেকায় হায়দার মোল্যার জামিন মঞ্জুর করেন। এখন মুক্তি পেতে তার আর কোনো বাধা নেই।

জানা গেছে, সরকারের আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ২৫ হাজার ৫০০ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে গত ১৫ আগস্ট সন্ধ্যায় মাঝারদিয়া ইউনিয়নের কুমারপট্টি গ্রামের বাসিন্দা মো. আব্দুর রহমান নামের এক প্রতিবন্ধী ভিক্ষুক বাদী হয়ে হায়দার মোল্যা ও তার শ্যালক মোকাদ্দেস মাতুব্বরের বিরুদ্ধে থানায় মামলা করেন। মামলা হওয়ার পর রাতেই হায়দারকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এদিকে একই এলাকার মিরাজ মোল্যা নামের অন্য এক ব্যক্তিকে আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে ২০ হাজার টাকা নেওয়ার অভিযোগে হায়দার মোল্যার স্ত্রী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রূপা বেগমের বিরুদ্ধে গত ২৪ আগস্ট থানায় একটি মামলা হয়। ওই মামলায় তিনি জামিনে রয়েছেন


মন্তব্য