রোজায় প্রয়োজন অনুযায়ী পণ্য ক্রয় করতে বাণিজ্যমন্ত্রীর আহ্বান

রোজা
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি  © সংগৃহীত

আসন্ন রমজানে বাজার স্থিতিশীল রাখতে রোজায় প্রয়োজন অনুযায়ী পণ্য কেনার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (১৪ মার্চ) রপ্তানি উন্নয়ন ব্যুরোর সম্মেলন কক্ষে ‘বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৩’ উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, অনেকে ভাবেন সামনে রমজান মাস, তার আগেই এক মাসের জন্য সবকিছু কিনে নিতে হবে। এ রকম হলে তো সাপ্লাইটা ঠিকমতো থাকে না। কারণ, সাপ্লাই একটা নিয়মের মধ্যে চলে। প্রতিদিন, প্রতি সপ্তাহে একটা নিয়মের মধ্যে সাপ্লাই চলে। ক্রেতারা যেন এ বিষয়ে একটু কম্প্রোমাইজ করেন। যার যতটুকু লাগবে, তিনি ততটুকু নিলেই হয়।

দামবৃদ্ধির বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, দামবৃদ্ধির জন্য এককভাবে কাউকে দায়ী করা যাবে না। আমাদের মানসিকতা পরিবর্তন হওয়া দরকার। রোজার মাসে সবার সংযমী হওয়া উচিত। যখন পণ্যের দাম বাড়ে তখন হু হু করে বাড়ে। কিন্তু কমতে সময় লাগে।

সাংবাদিকদের তিনি বলেন, আমাদের সাপ্লাই ঠিকঠাক আছে। রমজান মাস উপলক্ষে কেউ কোথাও মজুত করছে কি না, এ বিষয়টি আপনারা দেখবেন। এ বিষয়ে আপনাদের সহযোগিতা চাই। পুলিশসহ সবকিছুই আমাদের সঙ্গে আছে। তারপরও সবচেয়ে বেশি সচেতন আপনারা। আপনাদের একটা নিউজ পেলে আমাদের পক্ষে কাজ করতে বেশি সহজ হয়। সে বিষয়ে আপনাদের প্রত্যক্ষ সহযোগিতা দরকার।

এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান প্রমুখ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ