রমজানে ঢাকার ২০ স্থানে কম দামে দুধ-ডিম-মাংস বিক্রি করবে সরকার

রমজান
দুধ-ডিম-মাংস  © সংগৃহীত

পবিত্র রমজান মাস উপলক্ষে আগামীকাল ২৩ মার্চ থেকে রাজধানীতে ‘কম দামে’ দুধ, ডিম ও মাংস বিক্রি করবে সরকার। এ কার্যক্রম ২৮ রমজান পর্যন্ত চলবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেন জানান, পবিত্র রমজান মাসে জনসাধারণের চাহিদা মেটাতে ঢাকার ২০টি পয়েন্টে মাংস, ডিম ও দুধ বিক্রি করা হবে।

আরও পড়ুন:- বিশ্ব সম্প্রদায়ের উচিত ইউক্রেনে যুদ্ধ বন্ধে পদক্ষেপ নেয়া: সিএনএনকে প্রধানমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম আগামী বৃহস্পতিবার ঢাকায় এক অনুষ্ঠানে গরুর মাংস, খাসির মাংস, ব্রয়লার মুরগি, দুধ ও ডিম বিক্রির এ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

ইফতেখার হোসেন আরও বলেন, মাংস, ডিম ও দুধ বিক্রির এ কার্যক্রম পরিচালনা করবে প্রাণিসম্পদ অধিদপ্তর। তবে এসব পণ্যের দাম এখনো নির্ধারণ করা হয়নি।

রমজানে পরিবারের প্রোটিন গ্রহণের সুবিধার্থে এসব নিত্যপ্রয়োজনীয় পণ্য ‘সস্তায়’ বিক্রি করা হবে বলে জানান মন্ত্রণালয়টির জনসংযোগ কর্মকর্তা।

আরও পড়ুন:- সরকারি অনুমতি ছাড়া ইফতার বিতরণ করলে ১ থেকে ২২ লাখ টাকা জরিমানা

গরুর মাংস, খাসির মাংস, দুধ ও ডিমের সরবরাহ বৃদ্ধি ও সাপ্লাই চেইন সচল রেখে মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে রমজান মাসে জনসাধারণ যেন সহজেই প্রাণিজ আমিষ ও পুষ্টির চাহিদা মেটাতে পারে সে লক্ষ্যে ব্যবসায়ী, উৎপাদনকারী ও সাপ্লাই চেইন সংশ্লিষ্ট সবাইকে নিয়ে এ উদ্যোগ বাস্তবায়ন করছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের ভ্রাম্যমাণ বিপণন ব্যবস্থা।

সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোড, খামারবাড়ি, মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি, মিরপুর ষাট ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, পুরান ঢাকার নয়াবাজার, আরামবাগ, নতুন বাজার, মিরপুরের কালশী, খিলগাঁও রেলগেট, নাখালপাড়ার লুকাস মোড়, সেগুনবাগিচা কাঁচাবাজার, মোহাম্মদপুরের বসিলা, উত্তরার দিয়াবাড়ি, যাত্রাবাড়ি, গাবতলী, হাজারীবাগ, বনানীর কড়াইল বস্তি, কামরাঙ্গীরচর এবং রামপুরায় এ বিক্রয় কার্যক্রম চালু থাকবে। 


মন্তব্য