আমাদের অর্থনীতি যেন ক্ষতিগ্রস্ত না হয়: ব্যবসায়ীদেরকে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী
বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃৃহীত

বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে দেশের অর্থনীতি ঠিক রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমাদের অর্থনীতি যেন কোনোমতেই ক্ষতিগ্রস্ত না হয়।

শুক্রবার (১০ নভেম্বর) গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডারে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের দেওয়া অনুদান গ্রহণকালে তিনি এসব কথা বলেন।

প্রধামন্ত্রী বলেন, দেশে টাকা-পয়সা থাকলে নিজেদেরও একটা নিশ্চয়তা থাকে। সেই জিনিসটা সবাইকে মাথায় রাখতে হবে। নিজের দেশের দিকে আগে তাকাতে হবে।

তিনি বলেন, অগ্নিসন্ত্রাস-অবরোধের নামে আবারও আন্দোলন শুরু হয়েছে। আমি জানি না এতে কার কতটুকু লাভ হচ্ছে। কিন্তু কিছু মানুষ তো ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিশেষ করে সাধারণ মানুষের ক্ষতি হচ্ছে।

আরও পড়ুন:- মার্কিন রাষ্ট্রদূতকে হুমকি দেওয়া নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

শেখ হাসিনা বলেন, একজন মানুষ অনেক কষ্ট করে একটা বাস কেনেন। অথচ সেটা পুড়িয়ে দেওয়া হচ্ছে। বাসের ভেতর ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে মারা হচ্ছে। এই ধরনের ঘটনা কেন ঘটাচ্ছে আমি জানি না।

দারিদ্র্য বিমোচনে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, দরিদ্রের হার ৪১ শতাংশ থেকে ১৮ দশমিক ৭ শতাংশে নামিয়ে এনেছি। হতদরিদ্র ২৫ দশমিক ১ শতাংশ থেকে ৫ দশমিক ৬ শতাংশে নামিয়ে এনেছি। আগামীতে দেশে কোনো হতদরিদ্র থাকবে না।

এ সময় দেশের শীতার্ত মানুষের জন্য অনুদান প্রদান করায় ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলোকে জনগণের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান সরকারপ্রধান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ