১৫০ গ্রাহকের টাকা ফেরত দিলো ইভ্যালি

ইভ্যালি
  © সংগৃহীত

ভোক্তা অধিকারে অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে পাওনা টাকা ফেরত পেয়েছেন ইভ্যালির ১৫০ জন গ্রাহক। রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে এসব গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার কার্যক্রম শুরু হয়। অধিদপ্তরের সভাকক্ষে মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ. এম. সফিকুজ্জামান উপস্থিত থেকে গ্রাহকদের হাতে এসব পাওনা টাকার চেক তুলে দেন।

মূলত, ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি থেকে অর্ডার করে পণ্য না পেয়ে যারা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেছিলেন এমন গ্রাহকরাই আজ (রোববার) টাকা ফেরত পেয়েছেন। অধিদপ্তরের শুনানির পর ২৩৬টির মতো অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন: এবার কাতারে বিশ্বজয় করলেন বাংলাদেশের হাফেজ মুশফিক

ইভ্যালির পক্ষ থেকে জানানো হয়েছে, গত এক মাসে ইভ্যালির ব্যবসায়িক মুনাফার অংশ থেকে এই অর্থ প্রদান সাপেক্ষে অভিযোগগুলো নিষ্পত্তি করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক (অভিযোগ) মাসুম আরেফিন বলেন, ইভ্যালির ব্যাপারে ভোক্তা অধিকারে প্রায় ৭ হাজারের মতো অভিযোগ পড়েছে। এর মধ্যে আজ (রোববার) ১৫০টি অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে। এসব গ্রাহকদের ১৫ লাখ টাকার ফেরত দেওয়া হয়েছে।

এ সময় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মাদ রাসেল উপস্থিত ছিলেন।


মন্তব্য