এবার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে মাঠে নেমেছে র‍্যাবের গোয়েন্দা

র‍্যাব
  © ফাইল ছবি

দেশে ক্রমে বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম। অবৈধভাবে খাদ্য মজুদ করে এসব পণ্যের দাম বাড়ানো হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানের পরেও এসব অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম কমানো যাচ্ছে না। এবার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সাদা পোশাকে মাঠে নেমেছে র‍্যাবের গোয়েন্দারা। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে নিত্যপণ্য ও মাংস বিক্রি করলে ব্যবস্থা নেবে তারা।

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটির লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত ও বেশি দামে পণ্য বিক্রেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‍্যাব কাজ করছে। এরই মধ্যে র‍্যাবের গোয়েন্দারা সাদা পোশাকে মাঠে কাজ করছে। নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে র‍্যাব সবসময় মাঠে কাজ করে যাবে।

র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত চলমান রয়েছে উল্লেখ করে খন্দকার আল মঈন বলেন, সকাল থেকে এখন পর্যন্ত অতিরিক্ত দামে নিত্যপণ্য ও মাংস বিক্রি করার অভিযোগে ২০ ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ ছাড়া পণ্যবাহী ট্রাক থেকে চাঁদাবাজির অভিযোগে রোববার রাজধানীর বিভিন্ন প্রবেশপথ থেকে অর্ধশত চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে র‍্যাবের ধারাবাহিক অভিযান চলমান বলে জানান তিনি।


মন্তব্য