অবশেষে ভারত থেকে দেশে পৌঁছেছে ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

পেঁয়াজ
  © ফাইল ছবি

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারত থেকে আমদানি করা ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ রেলপথে চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনে পৌঁছেছে।

আজ রবিবার (৩১ মার্চ) বিকেল ৫টা ৫মিনিটে মালবাহী ট্রেনযোগে এই পেঁয়াজ ভারতের গেদে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের দর্শনা রেলওয়ে স্টেশনে পৌঁছে। 

দর্শনা আন্তর্জাতিক রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মীর্জা কামরুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এই পেঁয়াজ আজ রাতেই সিরাজগঞ্জ জেলার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে। 

পেঁয়াজ আমদানি প্রসঙ্গে চুয়াডাঙ্গার কাঁচামাল আড়ৎ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মাফিজুর রহমান মাফি বলেন, আমদানি করা পেঁয়াজ আজ চুয়াডাঙ্গা দিয়ে বাংলাদেশে এসেছে। এই পেয়াজ বাজারে এলে দাম অবশ্যই কিছুটা কমবে। তবে কী পরিমাণ দাম কম হবে তা এখনই বলা যাচ্ছে না। আজ বাজারে খুচরা পেঁয়াজ বিক্রি হয়েছে ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে। আশা করা যাচ্ছে, দাম আরেকটু কমতে পারে। 

উল্লেখ্য, অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখা এবং দাম নিয়ন্ত্রণে রাখতে রপ্তানির ওপর ন্যূনতম মূল্যের বিধিনিষেধ দিয়েছিল ভারত সরকার। আগামী ৩১ মার্চ পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল রাখা হয়। এবার দেশটি জানাল, এই নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ানো হয়েছে। তবে কতদিন নিষেধাজ্ঞা থাকবে, তা জানানো হয়নি।


মন্তব্য