সোনালী ও কৃষি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে বিডিবিএল ও রাকাব

ব্যাংক
  © ফাইল ছবি

সোনালী ব্যাংক লিমিটেডের সঙ্গে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক (বিডিবিএল) এবং বাংলাদেশ কৃষি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)।

বুধবার (৩ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার ও সংশ্লিষ্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের (এমডি) বৈঠকে একীভূত করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রীয় ব্যাংকের এক কর্মকর্তা বলেন, সরকার নীতিগতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে এবং একীভূত করার বিষয়ে ব্যাংকগুলোকে অবহিত করেছে।

এ বিষয়ে জানতে চাইলে রাষ্ট্র পরিচালিত সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম বলেন, 'একীভূতকরণের বিষয়ে এখনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত হয়নি। 

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে একীভূতকরণের বিষয়ে সংশ্লিষ্ট ব্যাংকের পরিচালনা পর্ষদের অনুমোদন নিতে হবে।  এরপর তারা বাংলাদেশ ব্যাংকের কাছে আবেদন করবেন।

তবে শিগগিরই একীভূতকরণের আনুষ্ঠানিক সিদ্ধান্ত আসতে পারে বলেও জানান তিনি। এর আগে, এক্সিম ব্যাংকের সঙ্গে পদ্মা ব্যাংকের একীভূত হওয়ার সিদ্ধান্ত হয়েছিল। ইতোমধ্যে ব্যাংক দুটির মধ্যে এ নিয়ে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।


মন্তব্য