পানিতে রাস্তা তলিয়ে সুনামগঞ্জ শহরের সঙ্গে তাহিরপুরের যোগাযোগ বিচ্ছিন্ন 

বৃষ্টি
  © ফাইল ছবি

বৃষ্টি আর পাহাড়ি ঢলের পানিতে বেড়েছে সুনামগঞ্জের নদীর পানি। এতে সুনামগঞ্জ জেলা শহরের সঙ্গে তাহিরপুর উপজেলার সরাসরি সড়ক পথে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন লক্ষাধিক মানুষ। সোমবার (৩ জুন) দুপুরে বিশ্বম্ভরপুর উপজেলা অংশের শক্তিয়ারখলার ১ মিটার এবং দুর্গাপুর সড়ক পানিতে ডুবে যায়।

গত ২৪ ঘণ্টায় টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে ক্রমাগত বাড়ছে সুনামগঞ্জের সকল নদ-নদীর পানি। তবে পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার দুর্গাপুর সড়ক ডুবে যাওয়ায় একদিকে যেমন তাহিরপুর উপজেলা জেলা শহরের সঙ্গে সড়ক পথে সরাসরি যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে, তেমনি ওই সড়কে ছোট বড় প্রায় শতাধিক যানবাহন আটকা পড়েছে। তবে বিকল্প পথে নৌকায় বাড়তি ভাড়া দিয়ে জেলা শহরে আসছেন ওই এলাকার বাসিন্দারা। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে লক্ষাধিক মানুষের।

পানি উন্নয়ন বোর্ডের তথ্য মতে, সুনামগঞ্জে সুরমা, কুশিয়ারা ও যাদুকাটা নদীর পানি বেড়েই চলেছে। ইতোমধ্যে সুরমা নদীর পানি ১৬ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৩০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, বৃষ্টিপাত ও উজানের ঢল অব্যাহত থাকলে সুনামগঞ্জের সকল নদ-নদীর পানি বিপদসীমা অতিক্রম করবে।


মন্তব্য