চার দিনের সন্তান নিয়ে এসএসসি পরীক্ষা দিলেন মা

এসএসসি
শিক্ষার্থী সাদিয়া খাতুন  © টিবিএম ফটো

মাত্র চারদিন বয়সের শিশু সন্তানকে নিয়ে এসএসসি পরীক্ষা দিয়েছেন সাদিয়া খাতুন নামের এক শিক্ষার্থী। গতকাল রবিবার (৩০ এপ্রিল) ঝিনাইদহের শৈলকুপা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেন সাদিয়া। তবে তার সঙ্গে শিশু সন্তানের ফুফু উপস্থিত ছিলেন।

জানা যায়, সাদিয়া খাতুন শৈলকুপা আউশিয়া আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের মানবিক বিভাগের পরীক্ষার্থী। সে শৈলবুপা পৌরসভার খালধারপাড়া গ্রামের টুটুল শেখের কন্যা।

শৈলকুপা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মহিদুল ইসলাম বলেন, সাদিয়া খাতুন নামের আউশিয়া আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের এক এসএসসি পরীক্ষার্থী ৪ দিনের শিশু নিয়ে পরীক্ষা দিয়েছে তাদের কেন্দ্রে। মানবিক কারণে পরীক্ষার সমস্ত নিয়ম মেনে শিশুটির নিরাপত্তা দেয়া হয়েছে। এ সময় শিশুটিকে কয়েকবার মায়ের দুধ পানের ব্যবস্থা করা হয় বলেও জানান তিনি।

শৈলকুপা এসএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছন। তার জন্য সব ধরণের সুযোগ-সুবিধার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গতকাল রবিবার সারাদেশে একযোগে এসএসসি সমমানের পরীক্ষা শুরু হয়। এবারের পরীক্ষায় অংশ নিয়েছে প্রায় ২০ লাখ শিক্ষার্থী।


মন্তব্য