প্রকৃত আলেমরা কখনোই জঙ্গি হতে পারে না বলেছেন শিক্ষামন্ত্রী

শিক্ষা
শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি  © সংগৃহীত

ইসলামের নামে যারা মানুষ হত্যা করে তারাই প্রকৃত জঙ্গি, তবে প্রকৃত আলেমরা কখনোই জঙ্গি হতে পারে না বলে মন্তব্য করছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। শনিবার (২৬ আগস্ট) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় মাদ্রাসা শিক্ষক সমাবেশ তিনি এ মন্তব্য করেন। 

এসময় তিনি যারা ইসলামকে ব্যবহার করে ক্ষমতায় যেতে চাই, যারা এতিমের টাকা মেরে ক্ষমতায় যেতে চাই তাদের আগামীতে ভোট না দিতে আহবান জানান। 

মাদ্রাসা শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা এবং শিক্ষকদের প্রত্যাশা' শীর্ষক চট্টগ্রাম বিভাগীয় মাদ্রাসা শিক্ষক সমাবেশে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, স্হানীয় সাংসদ আনিসুল ইসলাম মাহমুদ এমপি, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক জনাব হাবিবুর রহমান। 

এছাড়া শিক্ষক নিয়োগ কর্তৃপক্ষ এনটিআরসিএ এর ৪র্থ গণবিজ্ঞপ্তির ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবারে শিক্ষামন্ত্রী আরও বলেন, সুপারিশ প্রাপ্ত ২৮ হাজার শিক্ষককে দ্রুত সময়ের মধ্যে নিয়োগ দেয়া হবে। এজন্য সংশ্লিষ্ট দপ্ত কাজ করে যাচ্ছে।

তাছাড়া, জাতীয়করণকৃত স্কুল-কলেজের শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইতে তিনি বলেন, আন্তঃমন্ত্রণালয়গুলো কাজ করছে। যত দ্রুত সম্ভব এই প্রক্রিয়াটি নির্বাচনের আগে সম্পন্ন করা হবে। চট্টগ্রাম বিভাগের শতাধিক মাদ্রাসার প্রতিনিধিরা সমাবেশে যোগ দেন।


মন্তব্য