গুগলে চাকরি পেলেন কুবি শিক্ষার্থী অভিক

কুবি
  © টিবিএম ফটো

বিখ্যাত টেক জায়ান্ট প্রতিষ্ঠান গুগলে চাকরি পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী অভিক সরকার। তিনি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সোমবার (২২ জানুয়ারি) রাতে অফার লেটারটি হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছেন অভিক।

প্রতিষ্ঠানটির তাইওয়ানে পিক্সেল টিমে সিনিয়র টেস্ট ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছেন তিনি। সব ঠিক থাকলে মে মাসের শেষ দিকে কর্মস্থলে যোগ দিবেন অভিক।

অভিক সরকার বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন (আইসিটি) বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি চট্রগ্রাম জেলার হাটহাজারী উপজেলায়। তিনি ফতেয়াবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম থেকে এসএসসি এবং ফতেয়াবাদ কলেজ, চট্টগ্রাম থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এছাড়া, অভিক সরকার কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মত গুগলে চাকরি পেয়েছেন। 

গুগলে ডাক পাওয়ার বিষয়ে অনুভূতি জানিয়ে অভিক সরকার বলেন, গুগলের সাথে কাজ করার ড্রিমটা আসলে ভার্সিটি থাকাকালীন সময় থেকেই। সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এ কাজ শুরু স্যামসাং রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ইন্সটিউট বাংলাদেশ এর হাত ধরে। টেস্ট ইঞ্জিনিয়ারিং এ স্কিল গ্যাদার করা। বিভিন্ন বিষয় নিয়ে পড়াশোনা করা। নিজের স্কিল বাড়ানো। সাথে কোডিং চালিয়ে যাওয়া। আর এরপর গুগলে ক্যারিয়ার সাইটে সিভি ড্রপ। এরপর ৪ টা ইন্টারভিউ এবং রিজেকশন। এর ৬ মাস পর আবার ৫ টা ইন্টারভিউ। এবং প্রায় মাস তিনেকের অপেক্ষা। এরপরেই অফার লেটার আসলো।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থী বিশেষত যারা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং লাইনে আছেন তারা নিজেদের পড়াশোনার পাশাপাশি ভালোভাবে কোডিং করতে পারে, বিভিন্ন কন্টেস্ট করতে পারে। দিনশেষে টেকনোলোজি লাইনে আসলে স্কিল টাই ম্যাটার করে। তাই স্কিল গ্যাদার করাটা জরুরি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ