রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আসছে রাবির ১০০ শিক্ষক

ক্যাম্পাস
  © সংগৃহীত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.  মোঃ শাহ্ আজম বলেছেন, 'প্রান্তিক অঞ্চলে অবস্থিত হলেও আমরা মানসম্মত পরীক্ষার পরিবেশ নিশ্চত করতে চাই। ছাত্র-ছাত্রীরা যেনো নির্বিঘ্নে, নিরাপদে ও স্বাচ্ছন্দে পরীক্ষা দিতে পারে তা নিশ্চিত করা আমাদের অঙ্গীকার। ২৭ এপ্রিল এ ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণে পেশাগত উৎকর্ষ সাধনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০০ জন শিক্ষক আমাদের সাথে যোগ দেবেন এবং পরীক্ষায় বিভিন্ন কেন্দ্রে পরিদর্শক হিসাবে দায়িত্ব পালন করবেন যা পরীক্ষার নিরাপত্তা ও মর্যাদা বৃদ্ধি করবে।'

গততাল শুক্রবার (২৬ এপ্রিল) রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ সভাকক্ষে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান রবি উপাচার্য। 

এসময় তিনি আরো বলেন, আমাদের শিক্ষক সঙ্কট থাকার জন্য এবং পরীক্ষার গুণগতমান বজায় রাখতে এ সিদ্ধান্ত গ্রহণ করেছি। পরীক্ষার প্রস্তুতির ব্যাপারে উপাচার্য বলেন, নির্বিঘ্নে ভর্তি পরীক্ষা সম্পন্নের জন্য আমরা সকল প্রস্তুতিই সম্পন্ন করেছি। আশা করি, অত্যন্ত শান্তিপূর্ণভাবে আমাদের কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবছর ৮ হাজারের অধিক শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কেন্দ্রকে পছন্দ করেছে।

উল্লেখ্য, আজ ২৭ এপ্রিল ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগ থেকে আবেদনকৃত শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একইদিন আর্কিটেকচার ব্যবহারিক (ড্রয়িং) পরীক্ষাটি বিকেল ৩:৩০টা হতে ৪:৩০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এবার গুচ্ছ পরীক্ষা দিতে মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬টি আবেদন জমা পড়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদের ‘এ’ ইউনিটে আবেদন জমা পড়েছে ১ লাখ ৭০ হাজার ৫৯৯টি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ