‘পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত' প্রচারিত বিজ্ঞপ্তিটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নয়

রিমাল
  © সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের 'পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত করা হয়েছে' মর্মে একটি বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক প্রচার হচ্ছে। তবে এই বিজ্ঞপ্তিটি ভুয়া, বানানো এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া যারা এ ভুয়া বিজ্ঞপ্তি তৈরি করছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

গতকাল রবিবার (২৬ মে) রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করার জন্য একটি অসাধু সাইবার অপরাধী চক্র মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমূলক তথ্য বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির নামে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করছে; যার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনো সম্পর্ক নেই। ১৬ মে তারিখের বরাতে ‘আগামী ২৬/৫/২০২৪ ইং রোজ রোববার পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত করা হয়েছে’ শীর্ষক যে সংবাদ প্রচার করা হচ্ছে, সেটি ভুয়া, বানানো এবং উদ্দেশ্যপ্রণোদিত তথ্য।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এমন ভুয়া তথ্যের কোনো সংবাদ বিজ্ঞপ্তি কোথাও পাঠানো হয়নি। সুতরাং বিষয়টি সম্পর্কে সবাইকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করা হয়েছে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের ভুয়া তথ্য প্রচার না করার জন্য আহ্বান করা হয়েছে। যারা এ ধরনের ভুয়া সংবাদ তৈরি করছে, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

২৫ মে বিশ্ববিদ্যালয় থেকে যে সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছিল, সেটি হলো ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের আগামীকাল ২৬ মে ২০২৪ তারিখ রোববার অনুষ্ঠিতব্য অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। স্থগিত এই পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরবর্তীতে জানানো হবে। পরীক্ষার অন্যান্য সময় ও তারিখ অপরিবর্তিত থাকবে।’


মন্তব্য


সর্বশেষ সংবাদ