শাহরুখকে পিছনে ফেলে শীর্ষে কার্তিক আরিয়ান

বলিউড
শাহরুখ খান ও কার্তিক আরিয়ান   © ফাইল ছবি

গত ১০ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’-এর ট্রেলার। অ্যাকশনে ভরপর ট্রেলার দ্রুতই দর্শকদের মন জয় করে নেয়। ভুলিয়ে দেয় আগে সিনেমার গান নিয়ে তৈরি হওয়া বিতর্ক। এর দুই দিন পরেই মুক্তি পায় কার্তিক আরিয়ান-কৃতি শ্যানন অভিনীত ‘শেহজাদা’র ট্রেলার। 

তবে আশ্চর্য ব্যাপার হলো, দুই দিন পরে মুক্তি পেয়েও ভিউয়ের দিক থেকে ‘পাঠান’-এর ট্রেলারকে ছাড়িয়ে গেছে ‘শেহজাদা’। সেটা এতটাই যে ভারতে ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে কার্তিকের সিনেমার ট্রেলারটি। কিন্তু কোন জাদুবলে শাহরুখকে পেছনে ফেললেন কার্তিক? জেনে নেওয়া যাক সম্ভাব্য পাঁচ কারণ।

‘পাঠান’ দিয়ে দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান, তাঁকে পর্দায় অ্যাকশন অবতারে দেখতে মুখিয়ে আছেন দর্শকেরা, এর সবই সত্যি। তবে তার চেয়েও বড় সত্যি সাম্প্রতিক ফর্মের দিক থেকে শাহরুখের চেয়ে অনেক এগিয়ে আছেন কার্তিক। ২০১৮ সালে মুক্তি পাওয়া শাহরুখের সর্বশেষ সিনেমা ‘জিরো’ বক্স অফিসে ফ্লপ হয়। তাঁদের আগের দুই সিনেমা ‘জব হ্যারি মেট সেজাল’ ও ‘ফ্যান’ও সেভাবে চলেনি। সর্বশেষ শাহরুখের সুপারহিট ছবি বলতে ৯ বছর আগে মুক্তি পাওয়া ‘হ্যাপি নিউ ইয়ার’।

অন্যদিকে, ২০১৮ সালে ‘সনু কে টিটু কি সুইটি’ সুপারহিট হওয়ার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি কার্তিক আরিয়ানকে। গত কয়েক বছর তাঁর ‘লুকা চুপি’, ‘পতি পত্নী অওর ওহ’, ‘ভুলভুলাইয়া টু’ সুপারহিট হয়।

শাহরুখ দীপিকার 'বেশরম রঙ' গান মুক্তির পরপরই ভারতজুড়ে বিতর্কের ঝড় বইছে। এটার রেশ এখনো শেষ হয়নি। এজন্য শাহরুখের পাঠান সিনেমার ট্রেলার ভিউ কম বলে অনেকেই অভিমত ব্যক্ত করেছেন।

বর্তমান সময়ে কার্তিক আরিয়ান বলিউডের খুবই জনপ্রিয় নায়ক। অনেকেই তাকে শাহরুখ খানের বিকল্প হিসেবে দেখছে। তবে শাহরুখ খান দেশে ও দেশের বাইরে যে পরিমাণ জনপ্রিয় সেই পরিমাণ জনপ্রিয়তা অর্জন করতে কার্তিকের আরেকবার জন্ম নিতে হবে বলে অনেক শাহরুখ ভক্তদের অভিমত। তবে তারা এটা স্বীকার করেছে যে ভারতে কার্তিক আরিয়ান দ্রুতই জনপ্রিয়তা পাচ্ছে, এবং দিনদিন এটা বাড়ছে। 

শাহরুখের ‘পাঠান’ মুক্তি পাবে ২৫ জানুয়ারি, কার্তিকের ‘শেহজাদা’ আসবে আগামী ১০ ফেব্রুয়ারি। সরাসরি বক্স অফিসে মুখোমুখি না হলেও শাহরুখের ছবির ব্যবসা যে ‘শেহজাদা’র কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে, এমন আশঙ্কা প্রকাশ করেছেন অনেক বক্স অফিস বিশ্লেষক।


মন্তব্য