মার্কিন ব্যাংক দেউলিয়া হওয়ায় জীবনের সঞ্চয় হারালেন মার্কিন অভিনেত্রী

বিনোদন
শ্যারন স্টোন  © সংগৃহীত

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের তিনটি ব্যাংক বন্ধ হয়ে গেছে। এ খবর প্রকাশ্যে আসার পর বিষয়টি চর্চায় পরিণত হয়। এর মাঝে মার্কিন অভিনেত্রী শ্যারন স্টোন জানালেন— ব্যাংকিং জটিলতার কারণে জীবনের অর্ধেক সঞ্চয় হারিয়ে ফেলেছেন তিনি।

গত ১৬ মার্চ যুক্তরাষ্ট্রের উইমেন ক্যানসার রিসার্চ ফান্ড আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন শ্যারন। ফান্ড সংগ্রহের জন্য ‘আনফরগেটেবল ইভিনিং’ শিরোনামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটিতে বক্তব্য রাখার সময়ে রসিকতার ছলে এসব কথা বলেন বলে জানিয়েছে ডেইলি মেইল।

৬৫ বছর বয়সী শ্যারন স্টোন বলেন, ‘প্রযুক্তিগত বিষয়ে আমার বিশেষ জ্ঞান নেই। আমি কেবল একটি চেক লিখে দিতে পারি। কিন্তু এই মুহূর্তে, এটা করাও এক প্রকার সাহস দেখানো। কারণ আমি জানি কি ঘটছে! চলমান এই ব্যাংকিং সংকটের কারণে আমি জীবনের অর্ধেক সঞ্চয় হারিয়েছি। তার মানে এই নয় যে, আমি এখানে নেই।’ তবে ঠিক কীভাবে শ্যারন স্টোনের টাকা খোয়ানো গেছে তার বিস্তারিত জানাননি তিনি।

তা ছাড়া নিজের ভাই প্যাট্রিক স্টোনের মৃত্যু, তার স্তন টিউমারের অস্ত্রোপচারের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন শ্যারন স্টোন।

মার্কিন যুক্তরাষ্ট্রে সিলিকন ভ্যালি ব্যাংক (এসভিবি) এবং সিগনেচার ব্যাংক বন্ধ হয়ে গেছে। ২০০৮ সালের আর্থিক সংকটের পর এটিকে সবচেয়ে বড় ব্যাংক ব্যর্থতা বলে মনে করা হচ্ছে। যা মার্কিন ইতিহাসে দ্বিতীয় বৃহত্তম ঘটনা বলেও ধারণা করা হচ্ছে। যদিও মার্কিন ফেডারেল রিজার্ভ দুটি ব্যাংকে থাকা সমস্ত আমানতের গ্যারান্টি দেওয়ার জন্য পদক্ষেপ গ্রহণ করেছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ