তিনি গুণীজন, তাঁকে সম্মান করি তাই মামলা করলাম না: হিরো আলম

বিনোদন
মামুনুর রশীদ-হিরো আলম বিতর্ক  © ফাইল ফটো

সম্প্রতি নাট্যকার মামুনুর রশীদ সমধিক আলোচিত ইউটিউবার হিরো আলমকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। এ নাট্যকারের মন্তব্যর পর পরই দেশজুড়ে আলোচনা-সমালোচনার ঝড়ের বন্যা শুরু হয়। শুধু তাই নয়, টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়। পরে লাইভে এসে ক্ষোভ ও অভিমানও প্রকাশ করেন হিরো আলম। লাইভে আত্মহত্যারও হুমকি দেন এ ইউটিউবার। 

নাট্যকার মামুনুর রশীদ বলেছেন— ‘আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়েছি। সেখান থেকে হিরো আলমের মতো একজন মানুষের উথান হয়েছে। এমন কথা থেকেই শুরু হয় বিতর্কের। হিরো আলম এতে কষত পেয়েছেন বলে জানান। তিনি বলেন, তাদের মতো লোক আমাদের সহযোগিতা না করে ক্ষতি করার চেষ্টা করছেন। তাকে তো কারও ব্যাপারে বাজে মন্তব্য করার অধিকার দেওয়া হয়নি। আমি এতটাই কষ্ট পেয়েছি যে, আমি নাকি বাংলাদেশের একমাত্র কাঁটা। তার মতে, আমি যদি একমাত্র কাঁটা হয়ে থাকি, তা হলে দুনিয়া ছেড়ে চলে যাওয়া উচিত আমার।

আরও পড়ুন>>> হিরো আলমের পক্ষ নিলেন ওমর সানি

নিজের অবস্থান পরিষ্কার করে হির আলম বলেন,  আমি তো কারও ক্ষতি করছি না। আমি কাউকে প্রতিযোগী বা প্রতিদ্বন্দ্বী ভাবি না। যারা আমার পক্ষে নিয়ে প্রতিবাদ করছেন তারা সত্যের প্রতিবাদ করছেন। আমি যদি সঠিক পথে না থাকতাম, তা হলে আমার পক্ষে তারা দাঁড়াতেন না।  

আরও পড়ুন>>> হিরো আলম আত্মহত্যা করলে দায়ী থাকবেন রুচিসম্পন্ন মানুষেরা

নাট্যকার মামুনুর রশীদ-কে সম্মান করেন বলেও জানান তিনি। তা নাহলে আইনী পদক্ষেপ নেয়ার ইচ্ছে ছিল তার। হিরো আলমের মতে,  তিনি গুণীজন, তাকে আমি সম্মান করি। শুধু এটুকু বিবেচনা করে তার বিরুদ্ধে মামলা করলাম না। তবে ভবিষ্যতে কেউ যদি আমার বিরুদ্ধে বিরূপ মন্তব্য করে এবং কথার মধ্যে সীমা অতিক্রম করে, তা হলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব। 

এর আগে গতকাল হিরো আলমের পক্ষ নিয়ে একাত্মতা প্রকাশ করেন জনপ্রিয় নায়ক ওমর সানী। বর্তমানে বাংলাদেশের বিনোদন এবং সংস্কৃতি বিভাগ যেন রুচির প্রশ্নে ২ খন্ডে বিভক্ত হয়ে গেছে। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ