‘এক শিল্পীর আসনের জন্য এতজন ঝাঁপিয়ে পড়েছেন, এটা দু:খজনক’ - জায়েদ

বিনোদন
জায়েদ খান  © ফাইল ফটো

ঢাকাই চলচ্চিত্রের নায়ক জায়েদ খান। নানান ইস্যুতেই বছরজুড়েই আলোচনা-সমালোচনায় থাকেন এই অভিনেতা। সম্প্রতি এক সাক্ষাৎকারে কিংবদন্তি অভিনেতা ফারুকের আসনের নমিনেশনের বিষয়ে গণমাধ্যমে কথা বলেন জায়েদ।

অভিনেতা বলেন, আগে ফারুক ভাই হয়ে জন্মান, ওনার মতো হন। তখন আমার মনে হয় এটা নিয়ে ট্রাই করা উচিৎ। ফারুক ভাই মারা গেছেন আজকে ১১/১২ দিন। আর এখনই ফারুক ভাইয়ের আসন নিয়ে সবার এতো ব্যস্ততা। সবার একই কথা, আমি ফারুক ভাইয়ের অসম্পূর্ণ কাজগুলো শেষ করতে চাই।

সবাইকে আমি আপনাদের মাধ্যমে বলতে চাই, যারাই এই আসনে আসতে চান, ফারুক ভাইয়ের স্ত্রী ভাবির সঙ্গে কথা বলে তার যতটুকু ঋণ আছে, এই ঋণটুকু আপনারা সম্পূর্ণ করেন। তাহলেই বুঝবো আপনারা তার অসম্পূর্ণ কাজটা শেষ করতে পেরেছেন।

  পড়ুন>>>  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল জায়েদ খানের গান

অভিনেতা আরও বলেন, ফারুক ভাই একদিনে তৈরি হয়নি। জেল খেটেছেন, ছাত্র নেতা ছিলেন। রাজনীতি করতে করতে আজকে তিনি ফারুক হয়ে উঠেছেন। ওনি কিন্তু হুট করে এসে নায়ক ফারুক তৈরি হয়নি। তাই আপনারা রাজনীতি করেন, করতে চান, সেটা ভালো কথা। আমাদের জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জানেন, কখন, কোথায়, কাকে নমিনেশন দিতে হবে। তাকে কোথায় কোন আসনে দরকার।

চিত্রনায়ক বলেন, নইলে ফারুক ভাইয়ের জন্য আমরা নমিনেশন কিনেছিলাম গাজীপুর-৫। কিন্তু তিনি ফারুক ভাইকে নমিনেশন দিয়েছে ঢাকা-১৭ তে। অতএব মাননীয় প্রধানমন্ত্রী অনেক বেশি বিচক্ষণ, জ্ঞানী এবং তিনি সব কিছু জানেন। ওনি কারও কথায় ফেসবুকে লেখালেখি দেখে কাউকে নমিনেশন দেন না। মাননীয় প্রধানমন্ত্রী তার বিচক্ষণতার ওপরে নির্ভর করেই দেন।

দুঃখ প্রকাশ করে জায়েদ বলেন, আমার দুঃখটা হচ্ছে, একটা শিল্পীর আসনের জন্য এতজন শিল্পী একসঙ্গে ঝাঁপিয়ে পড়েছেন। সেটা শিল্পীদের জন্যই কষ্টের। শিল্পীদের জন্যই অসম্মানের। এত দ্রুত এগুলো নিয়ে কথা বলা ঠিক হয়নি। ফারুক ভাইয়ের মৃত্যুর ৪০ দিন পার হতো, নমিনেশনের জন্য আহ্বান করতো। তখন এগুলো নিয়ে কথা বললে আমার মনে হয় ভালো হতো।

তিনি আরও বলেন, যতটুকু শুনেছি আত্মা নাকি দেখে। আমার মনে হয় এগুলো দেখলে ফারুক ভাইয়ের আত্মা কষ্ট পাবে। এটা না করে চলেন ফারুক ভাইয়ের জন্য আমরা দোয়া করি। অনেক কষ্ট করে, ত্যাগের পরে একজন নায়ক ফারুক তৈরি হয়। হয়েছে। আর কোনো নায়ক ফারুক আমাদের চলচ্চিত্রে আসবে না। আমি আশা করবো যেন, এসব বিতর্কিত সিদ্ধান্ত গুলো থেকে দূরে আমরা সরে আসি। ফারুক ভাইয়ের জন্য দোয়া করি সবাই। এতে ফারুক ভাইর আত্মা খুশি হবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ