নিজের সৌন্দর্যের রহস্যের কারণ জানালেন জায়েদ খান

জায়েদ খান
  © সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত-সমালোচিত চিত্রনায়ক জায়েদ খান। কাজের মাধ্যমে যতটা আলোচনায় থাকেন, তার থেকে বেশি আলোচনায় থাকেন বিভিন্ন ইস্যুতে মন্তব্যের জেরে। এ কারণে সোশ্যাল মিডিয়াসহ নানা মাধ্যমে অনেক সমালোচনার মুখে পড়তে হয় এ অভিনেতাকে। তবে কটাক্ষকে পাত্তা দেন না তিনি। 

এক সপ্তাহের দুবাই সফর শেষে দেশে ফিরেছেন জায়েদ খান। বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন অভিনেতা। এর পর উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বিমানবন্দরে এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, দিন দিন কীভাবে সুন্দর হচ্ছেন? জায়েদ খান জবাবে বলেন, আপনাদের দোয়া, ভালোবাসা ও পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার একপর্যায়ে অভিনেতাকে প্রশ্ন করা হয়, আপনার তো সিনেমা নেই। এর পরও কীভাবে এত আলোচনায় থাকেন? এ প্রশ্নের জবাবে চলচ্চিত্র শিল্পী সমিতির দুবারের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, আমার সিনেমা নেই, কে বলেছে আপনাকে? ‘সোনার চর’ কি আপনি করেছেন?

এরপর ওই সাংবাদিক সংশোধন করে ফের বলেন, অনেক দিন হয় আপনার সিনেমা নেই...। আর তখন জায়েদ খান বলেন, হ্যাঁ, এটা বলতে পারেন। অনেক দিন হয় আমার সিনেমা মুক্তি পাচ্ছে না।

‘বাহাদুরী’র কাজ শেষ করেছি, ‘সোনার চর’র ডাবিং শেষ করলাম। সামনেই মুক্তি পাবে এগুলো। আর আপনারা আলোচনায় রাখেন বলে আমি আলোচনায় থাকি।

দুবাই যাওয়ার আগে গত ১৪ আগস্ট বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত এফডিসিতে কাটিয়েছেন জায়েদ খান। ডাবিং স্টুডিওতে ‘সোনার চর’ সিনেমার ডাবিং করেছেন। ডাবিংয়ে তার সঙ্গে অংশ নেন সিনেমার নায়িকা স্নিগ্ধা বলে জানান তিনি।

‘সোনার চর’, ‘বাহাদুরী’ ছাড়াও জায়েদ খানকে আগামীতে দেখা যাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিতে। এতে টিক্কা খানের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।


মন্তব্য