সব ইতিহাস ভেঙে দিচ্ছে রজনীকান্তের ‘জেলার’

বিনোদন
‘জেলার’  © সংগৃৃহীত

রজনীকান্তের দীর্ঘ কেরিয়ার জীবনে অন্যতম সফল ছবি হিসেবে থেকে গেল জেলার। সম্প্রতি ট্রেড অ্যানালিস্ট মনোবল বিজয়াবালান টুইটারে জেলার ছবিটির বক্স অফিস রেকর্ডের একটি সম্পূর্ণ খতিয়ান দিলেন। সেই ছবিটি যবে থেকে মুক্তি পেয়েছে অর্থাৎ ১০ অগস্ট থেকে বর্তমান সময় পর্যন্ত।

এই ছবিটি ইংল্যান্ড এবং উত্তর আমেরিকার সবসময়ের ১ নম্বর তামিল ছবির তকমা পেয়েছে। একই সঙ্গে এটাই দ্বিতীয় তামিল ছবি যা দ্রুত ৬০০ কোটির গণ্ডি তুলেছে। এক কথায় বলতে গেলে রজনীকান্তের জেলার যেন সব অর্থেই অপ্রতিরোধ্য।

মনোবল বিজয়াবালান তাঁর টুইটে লেখেন, 'জেলার দ্য রেকর্ড মেকার। সুপারস্টার রজনীকান্তের জেলার ৬০০ কোটির লিস্টে এন্ট্রি নিল। তামিল নাড়ুর সবসময়ের এক নম্বর মুভি হল এটা। তেলেগু ভাষা প্রধান রাজ্যগুলিতেও এটি এক নম্বর ছবি। এমনকি কেরলেও। এটা ভারতের তৃতীয় এবং এক মাত্র তামিল ছবি যা দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে ৫০ কোটির বেশি আয় করেছে।'

তিনি তাঁর টুইটটিতে আরও লেখেন, '১. উত্তর আমেরিকায় সবসময়ের এক নম্বর মুভি হয়েছে। ২. ইংল্যান্ডেও চিরকালীন ব্যবসার নিরিখে এক নম্বর মুভি হয়েছে। ৩. পার্শিয়ান গালফ অঞ্চলে চিরকালীন আয়ের বিচারে এক নম্বর মুভির তকমা পেয়েছে। ৩. মালয়েশিয়ায় সবসময়ের দুই নম্বর মুভি হয়েছে।' তাঁর পোস্ট থেকে জানা যায় সৌদি আরব, সিঙ্গাপুর, ফ্রান্স সহ একাধিক দেশেই জেলার ব্যাপক ব্যবসা করেছে। এই ট্রেড অ্যানালিস্টের টুইট অনুযায়ী, 'ব্যবসার বিচারে এটা চিরকালের জন্য ১ নম্বর তামিল ছবির আখ্যা পেয়েছে অন্যান্য দেশে। এবং দ্বিতীয় তামিল ছবি যা দ্রুত ৬০০ কোটির গণ্ডি পেরিয়েছে।'

গত রবিবার জেলার বিশ্বজুড়ে ৬০০ কোটি টাকার ব্যবসা করেছে। এটাই দ্বিতীয় তামিল ছবি যা এত দ্রুত ৬০০ কোটির গণ্ডি পেরোল। এর আগে ২০১৮ সালে মুক্তি আওয়া অক্ষয় কুমার অভিনীত ২.০ এই রেকর্ড গড়েছে। এখন এটির মোট আয় ৬৩৭ কোটি টাকা।


মন্তব্য


সর্বশেষ সংবাদ