যুক্তরাজ্যের সেরা ৫০ এশিয়ান তারকার শীর্ষে শাহরুখ খান

শাহরুখ খান
  © ফাইল ছবি

২০২৩ সালের শীর্ষ ৫০ এশিয়ান তারকার তালিকা প্রকাশ করেছে যুক্তরায্যের এক প্রতিষ্ঠান। এ তালিকায় প্রথম স্থান অধিকার করেছে বলিউড বাদশাহ শাহরুখ খান। তালিকায় দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে আছেন যথাক্রমে, আলিয়া ভাট ও প্রিয়াঙ্কা চোপড়া। 

গতকাল শুক্রবার (১৫ ডিসেম্বর) যুক্তরাজ্যের সাপ্তাহিক ইস্টার্ন আই-এ তালিকাটি প্রকাশ করা হয়।

তালিকায় শাহরুখ নিয়ে একটি উদ্ধৃতিতে বলা হয়, 'একই বছরে তিনটি বলিউড ব্লকবাস্টার ফিল্ম করা প্রথম ব্যক্তি হবেন খান। বৈশ্বিকভাবে আলোড়ন সৃষ্টি করে এই অভিনেতা আবারও দর্শকদেরকে সিনেমা হলমুখী করছেন যা পিছিয়ে পড়া এ সিনেমা ইন্ডাস্ট্রিকে আবারও নতুন উদ্যমে চলার উৎসাহ ও শক্তি দিয়েছে। ইতিহাস সৃষ্টি করা এই তারকা তার দীপ্তিমান উপস্থিতি দিয়ে দেখিয়ে দিয়েছেন বলিউড সিনেমা কী করতে সক্ষম।'

মুক্তির অপেক্ষায় থাকা শাহরুখের পরবর্তী সিনেমার নাম ডানকি। রাজকুমার হিরানীর পরিচালিত এই সিনেমায় আরও আছেন তাপসী পান্নু ও ভিকি কৌশল। ডিসেম্বরের ২১ তারিখ সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

তালিকাটি তারকাদের তাদের কাজের ক্ষেত্রে অবদান এবং দর্শকদের ওপর তাদের প্রভাব ও অনুপ্রেরণার ভিত্তিতে তৈরি করা হয়েছে বলে জানা গেছে। এছাড়াও দর্শকদের তাদের পছন্দের তারকাদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মনোনীত করতে পারার কথাও বলা আছে।

তালিকায় আরও যেসব বলিউড তারকা: আলিয়া ভাট বলিউড এবং হলিউডে তার কাজের জন্য দ্বিতীয় স্থানে রয়েছেন। হার্ট অভ দ্য স্টোন দিয়ে হলিউডে অভিষেক হয় তার। প্রিয়াঙ্কা চোপড়া তার সিটাডেল এবং লাভ অ্যাগেইন, বিভিন্ন দাতব্য কাজ এবং আন্তর্জাতিক ইভেন্টে লাল গালিচায় নানাভাবে আলোচনায় থাকার জন্য অবস্থান করছেন তৃতীয় স্থানে।

গায়ক, অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ চলচ্চিত্র এবং বিভিন্ন আন্তর্জাতিক শিল্পীদের সাথে কোলাবোরেশনের জন্য চতুর্থ স্থানে আছেন। দিলজিতের সর্বশেষ কোলাবোরেশন ছিল অস্ট্রেলিয়ান গায়িকা সিয়ার সঙ্গে। কোচেল্লা উৎসবে তার পারফরম্যান্সের জন্যও তিনি আলোচনায় আসেন। এছাড়া ষষ্ঠ স্থানে আছেন রণবীর কাপুর।


মন্তব্য