সেলফিতে প্রথম সংসদ অধিবেশনের অভিব্যক্তি জানালেন ফেরদৌস

ফেরদৌস
  © ফেরদৌসের ফেসবুক পাতা

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে যোগ দিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক ও নবনির্বাচিত সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল ৩টায় জাতীয় সংসদে শুরু হয় অধিবেশন। অধিবেশনে সেলফি তুলে নিজের প্রথম অভিব্যক্তি শেয়ার করেছেন এই চিত্রনায়ক।

এদিন অন্যসব সংসদ সদস্যদের সঙ্গে চিত্রনায়ক ফেরদৌস অংশগ্রহণ করেছেন অধিবেশনে। সংসদের অধিবেশন কক্ষে গিয়ে নিজের কয়েকটি সেলফি তুলে সোশ্যাল মিডিয়া ফেসবুকে প্রকাশ করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, সব ভালোবাসার মানুষের দোয়া চাই।’

এদিকে সংসদ অধিবেশনে যোগ দেয়ার আগে সংবাদমাধ্যমকে দুই বাংলার জনপ্রিয় এই নায়ক বলেন, ‘যাদের মাধ্যমে নির্বাচিত হয়েছি, তাদের কথা তুলে ধরব। দেশবাসীর দোয়া চাই। জীবনের নতুন অধ্যায় শুরু হচ্ছে। সর্বোচ্চ দিয়ে জনসেবার চেষ্টা করব।’

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগে দীর্ঘদিন ধরে দলটির বিভিন্ন কর্মকাণ্ডে দেখা গেছে তাকে।

উল্লেখ্য, দুই বাংলার জনপ্রিয় এই অভিনেতার অভিনীত প্রথম চলচ্চিত্র নায়ক সালমান শাহর অসমাপ্ত কাজ ‘বুকের ভিতর আগুন’। এটির পরিচালক ছিলেন ছটকু আহমেদ। তবে তার একক অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র গাজী মাজহারুল আনোয়ারের পরিচালনায় ‘পৃথিবী আমারে চায় না’। পাশাপাশি তিনি কলকাতার চলচ্চিত্রেও অভিনয় করছেন। মিট্টি নামে ২০০১ সালে একটি বলিউডের চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। 

১৯৯৮ সালে তিনি চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত ‘হঠাৎ বৃষ্টি’ ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশপাশি তিনি মডেলিং, টিভি উপস্থাপনা ও টেলিভিশন নাটকে অভিনয় করেছেন।

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে তার অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার তাকে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতার পুরস্কারে ভূষিত করে। এগুলো হচ্ছে হঠাৎ বৃষ্টি (১৯৯৮), গঙ্গাযাত্রা (২০০৯), কুসুম কুসুম প্রেম (২০১১), ও এক কাপ চা (২০১৪)।

ফেরদৌস অভিনীত সফল চলচ্চিত্রের মধ্যে হঠাৎ বৃষ্টি (১৯৯৮), পৃথিবী আমারে চায় না (১৯৯৮), চুপি চুপি (২০০১), এই মন চায় যে (২০০১), সবার উপরে প্রেম (২০০২), প্রেমের জ্বালা (২০০২), বউ-শাশুড়ির যুদ্ধ (২০০৩), প্রাণের মানুষ (২০০৩), চন্দ্রকথা (২০০৩), খায়রুন সুন্দরী (২০০৪), দুই নয়নের আলো (২০০৫), ফুলের মত বউ (২০০৬), গোলাপী এখন বিলাতে (২০১০), গেরিলা (২০১১) অন্যতম। 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ নায়ক পড়ালেখা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়ালেখা শেষ করে যাত্রা করেন চলচ্চিত্রে। ক্যারিয়ারে এপার-ওপার দুই বাংলায় কাজ করে দারুণি খ্যাতি অর্জন করেছেন চিত্রনায়ক ফেরদৌস।


মন্তব্য


সর্বশেষ সংবাদ