ঢাকায় আসছেন পাকিস্তানি সংগীতশিল্পী আতিফ আসলাম!

আতিফ
  © ফাইল ছবি

উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী আতিফ আসলাম। বলিউডে বহু হিট গানের রেকর্ড আছে তার। পেয়েছেন একাধিক পুরস্কারও। পাকিস্তানি জনপ্রিয় এই সংগীতশিল্পী ঢাকায় আসছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর নিজেই দিয়েছেন তিনি। নিজের সোশ্যাল হ্যান্ডেলে ১২ সেকেন্ডের একটি ভিডিওর মাধ্যমে এ খবর জানিয়েছেন তিনি।

ভিডিওতে দেখা যায়, নিজের ছবি যুক্ত করে ছবির ওপরে লেখা, ‘বাংলাদেশ, চলো একসঙ্গে সংগীত উপভোগ করি।’ ব্যাকগ্রাউন্ডে মিউজিক চলছে।

আতিফ পাকিস্তানের গায়ক হলেও উপমহাদেশে তার পরিচিতি বলিউডের মাধ্যমে। বলিউডে তার বেশ কিছু গান শ্রোতাপ্রিয় হলে উপমহাদেশে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। ২০০৫ সাল থেকে শুরু করে ২০১৯ পর্যন্ত অসংখ্য হিন্দি সিনেমায় প্লেব্যাক করেছেন আতিফ।

আতিফের বলিউড যাত্রা থেমে গিয়েছিল ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কে ফাটল ধরার কারণ। দুই দেশের রাজনৈতিক সম্পর্কের অবনতি ঘটলে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করে ভারত। এদিকে গত মাসে ফের বলিউডের জন্য একটি গানে কণ্ঠ দেন তিনি। ‘লাভ স্টোরি অফ নাইনটিস’ ছবির জন্য গানটি। 

তবে এ খবর ছড়িয়ে পড়তেই বিক্ষোভ শুরু করে দেশটির সাম্প্রদায়িক গোষ্ঠী । এরমধ্যে অন্যতম ছিল রাজ ঠাকরের দল নবনির্মাণ সেনা।

এদিকে আতিফ আসলাম বর্তমান ব্যস্ত সময় পার করছেন পাকিস্তানি ধারাবাহিকে অভিনয় করে। সাঙ-ই-মাহ নামক এক টিভি সিরিয়ালে অভিনয় করে অভিনেতা হিসেবেও খ্যাতি অর্জন করেছেন তিন।

উল্লেখ্য, জাল ব্যান্ড দিয়ে গানের জগতে প্রবেশ আতিফ আসলামের। ওই ব্যান্ড থেকে একটি গান 'দুরি' পাকিস্তান ছাপিয়ে ভারতেও জনপ্রিয়তা অর্জন করে। এরপর ভাতের বিখ্যাত পরিচালক মহেশ ভাট আতিফ আসলামকে বলিউডে অভিষেক করান।


মন্তব্য