শিল্পী সমিতি শিল্পীদের কী কাজে লাগে আজও বুঝলাম না: অভিনেত্রী

বর্ষা
  © ফাইল ছবি

গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। তবে নির্বাচনের আগে থেকেই চলছিলো আলোচনা। নির্বাচনের পরেও থেমে নেই সেটা। বরাবরের মতো গ্রুপিং, চেয়ারের লোভ ও মামলার কারণে আলোচনায় সংঠনটি। নির্বাচন বাতিল চেয়ে মামলা করেন নিপুণ। এরপর ক্ষিপ্ত হয় শিল্পী সমিতির অনেকেই। আবার অনেকেই বেশ বিরক্ত। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন চিত্রনায়িকা বর্ষা।

গতকাল শুক্রবার (২৪ মে) এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, শিল্পী সমিতি শিল্পীদের জন্য কি কাজে লাগে তা আমি আজ পর্যন্ত বুঝতে পারলাম না। যা জানি তা আর বললাম না। পাবলিক এর এখন সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার দরকার নাই। মানুষ এর এত ধৈর্য।

গত ১৯ এপ্রিল আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। এবার সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হয়েছেন। সবার আগে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারই ফুলের শুভেচ্ছা জানান।

সাধারণ সম্পাদক হিসেবে ডিপজলের প্রতিদ্বন্দ্বী হয়েও তার কাছাকাছি ভোট পাওয়ায় মিডিয়ার কাছে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন নিপুণ। নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানও সম্পন্ন হয়ে গেছে অনেকদিন আগেই। অথচ বর্তমানে উল্টো পথে হাঁটছেন নিপুণ। তার দাবি, শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠু হয়নি। নতুন কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন এই অভিনেত্রী।


মন্তব্য