যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা 'কাজলরেখা'

কাজলরেখা
  © ফাইল ছবি

বলিউডের একাধিক সিনেমা বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পায়। তার মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, কানাডাও। তবে বাংলাদেশের সিনেমা তেমন একটা মুক্তির খবর শোনা যায়না। মুক্তি পেলেও খুবই অল্প। আর এই অল্পের কাতারে আরও একটি সিনেমা যুক্ত হলো। বাংলার রূপকথা ‘কাজলরেখা'’ সিনেমা কানাডা ও আমেরিকার বড় পর্দায় চলবে ৩১ মে থেকে। স্বপ্ন স্কেয়ারক্রোর পরিবেশনায় প্রথম সপ্তাহে সিনেমাটি চলবে কানাডার আট ও আমেরিকার সতেরো প্রেক্ষাগৃহে। হলিউড ও বলিউডের সিনেমার চাপে প্রথম সপ্তাহে সীমিত থিয়েটারে মুক্তি পেলেও পরবর্তী সপ্তাহগুলোতে আরো থিয়েটার যোগ হতে পারে বলে আশাবাদী আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।

ঈদে মুক্তি পেয়ে এখনো দেশের থিয়েটারে চলছে ‘কাজলরেখা’ সিনেমা। ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্স এর কোর্সে যুক্ত করা হয়েছে কাজলরেখা সিনেমা।

গিয়াস উদ্দিন সেলিম নির্মিত এ সিনেমার অন্যতম আকর্ষণ সিনেমার দুই ডজন গান। সংগীত পরিচালনায় সময়ের জনপ্রিয় ইমন চৌধুরী।

সিনেমায় কাজলরেখা চরিত্রে নতুন দুজন মুখ এসেছেন বড়পর্দায়। ছোটবেলায় সাদিয়া আয়মান আর বড় বেলায় মন্দিরা চক্রবর্তী। সুচকুমার চরিত্রে শরীফুল রাজ উত্তর আমেরিকার দর্শকদের কাছে `হাওয়া’ ও ‘পরান’ এর কারণে প্রিয় হয়ে উঠছেন। কাকনদাসী চরিত্রে মিথিলা এ সিনেমায় দারুণ প্রশংসা পেয়েছেন দেশে। আরো আছেন আজাদ আবুল কালাম, ইরেশ যাকেরসহ অনেকেই।

যারা প্রবাসে থাকেন বহু ভাষার ও সংস্কৃতির মাঝে নিজের দেশকে খোঁজেন। কাজলরেখা তাদের মাঝে সাড়া জাগাতে পারে। মুক্তির আগেই তাদের মাঝে বেশ আগ্রহ দেখা যাচ্ছে।

টাইমস স্কয়ারে প্রদর্শিত হয়েছে এই সিনেমার প্রমো। চলছে পোস্টারিং, পত্রিকার বিজ্ঞাপনসহ নানা প্রচারণা।


মন্তব্য