বেকার থেকে যা বুঝলেন ফারিয়া শাহরিন

ফারিয়া শাহরিন
  © ফেসবুক থেকে

ছোটপর্দার অভিনেত্রী ফারিয়া শাহরিন। বিভিন্ন ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব তিনি। করেন প্রতিবাদও। আবার মাঝে মাঝে নিজের ভালো লাগা-মন্দ লাগা ও আবেগ-অনুভূতির কথাও ভক্তদের সঙ্গে শেয়ার করেন।

এবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভিন্ন ভিন্ন ক্যারিয়ার গড়ার চিন্তাভাবনার কথা জানান ফারিয়া। তিনি জানান, বেকার থেকে অভিনেত্রী বুঝেছেন, আয় না করলে অসহ্য লাগে তার। তাই অভিনয় ছেড়ে ব্র্যান্ড প্রোমোটার হওয়ার ইচ্ছা পোষণ করেন তিনি।

বুধবার (৫ জুন) রাতে নিজের ফেসবুক পেজে বিষয়টি নিয়ে একটি পোস্ট দিয়েছেন ফারিয়া। পাঠকদের জন্য অভিনেত্রীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো—

‘আমার খুব ব্র্যান্ড প্রোমোটার হওয়ার ইচ্ছা হয়েছে। এই প্রফেশনটা খুব লোভনীয় মনে হয়। বাসায় বসে টাকা আয়, কী মজা! হ্যাঁ, কষ্টও আছে, যারা একদিনে অনেকগুলো লাইভ করেন, তাদের কষ্টও হয়।

কিন্তু চিন্তা করে দেখলাম, বাচ্চাকাচ্চা যদি পালা লাগে, বাসায় রেখে কীভাবে শুটিং করব? বাচ্চাও মাকে ছাড়া কীভাবে থাকবে? বেকারও বসে থাকতে ইচ্ছা করবে না। অনেক দিন বেকার থেকে বুঝলাম, আয় না করলে অসহ্য লাগে।

তাই কয়েক দিন ব্র্যান্ড প্রোমোশন করে দেখি, পারি কি না, পারলে তো এটাই করব ঠিক করেছি। আর না পারলে তো শেষে গোল্লা, টাটা বাই বাই!’

এর আগেও সামাজিক যোগাযোগমাধ্যমে ফারিয়া বলেছিলেন, ‘ক্যারিয়ারের সঙ্গে ব্যক্তিগত জীবন এগিয়ে নিতে হবে। ক্যারিয়ারের জন্য সন্তান না নিয়ে ক্যারিয়ারের পেছনে ছুটলে শেষ বয়সে হতাশাগ্রস্ত হয়ে যেতে হবে। আমি তেমন জীবন চাই না।’

উল্লেখ্য, ২০০৭ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হন ফারিয়া শাহরিন। এরপর শুরু করেন শোবিজ যাত্রা। নাটক আর বিজ্ঞাপন চিত্রে কাজ করে জনপ্রিয়তা পান। 

মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের ‘কথা দিলাম’ প্যাকেজের বিজ্ঞাপনচিত্র তার পরিচিতি বাড়িয়ে দেয়। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ে মিডিয়া মার্কেটিং বিভাগে পড়াশোনা করেছেন দুবছর। ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকে ‘অন্তরা’ চরিত্রে অভিনয় করে সর্বমহলে পরিচিতি পান এই অভিনেত্রী।


মন্তব্য