নিপুণকে জন্মদিনের উপহার দিলেন ডিপজল!

নিপুণ
  © ফাইল ছবি

মনোয়ার হোসেন ডিপজল ও নিপুণ আক্তারের মধ্যে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে চরম দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে। আদালতের রায়ে আপাতত চেয়ারে ডিপজল বসলেও নায়িকা জানিয়ে রেখেছেন বিষয়টি নিয়ে আবারও লড়বেন। 

এমন তিক্ত পরিস্থিতির মধ্যে সারপ্রাইজ উপহার পেলেন নিপুণ। আর সেটা যেন আক্ষরিকভাবে দিলেন ডিপজল! এটা শুনে কিছুটা অবাক হওয়ার মতো। কিন্তু না ঠিকই, ৬ জুন ছিল নিপুণের জন্মদিন। এ দিনে তিনি যেন উপহার পেলেন ডিপজলের কাছ থেকে! কী সেই উপহার?

বলা যায়, এটার সূত্রপাত মূলত গতকাল রাতে। শনিবার ৮ জুন প্রদর্শক সমিতির বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন অভিনেতা। 

সেখানেই ডিপজল বলেন, ‘ভারতের বাংলা সিনেমা আমদানি করলে আমাদের অসুবিধা নেই। আমরা বাংলা সিনেমার সঙ্গে ফাইট করতে প্রস্তুত। কিন্তু হিন্দি সিনেমা আমদানি করলে আমাদের ক্ষতি। তবে আমাদের সিনেমা হল বাঁচানোর জন্য হিন্দি আসলেও অসুবিধা নেই।’

শেষ বাক্যটাতেই আছে মূলত নিপুণের উপহার। যেটা জানিয়েছে খোদ নিপুণ। হিন্দি ছবি আমদানিতে আপত্তি নেই ডিপজলের—এই বিষয়টিকেই উপহার হিসেবে মনে করছেন নায়িকা।

কারণ হিসেবে নায়িকা বলেন, ‘চলচ্চিত্র শিল্প তথা সিনেমা হল বাঁচাতে হিন্দি ছবির প্রস্তাবটি আমি দিই। আমি যখন সাধারণ সম্পাদক হিসেবে সমিতিতে ছিলাম, তখনই এই কাজটি করা হয়েছিল।’ তবে কি ডিপজল-নিপুণ দ্বন্দ্বের অবসান হচ্ছে? না, বিষয়টি নিয়ে এখনই বলা যাচ্ছে না। 

প্রসঙ্গত, হিন্দি সিনেমা আমদানির বিপক্ষে অনেক দিন ধরেই কথা বলে আসছেন খল-অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। সম্প্রতি শিল্পী সমিতির নির্বাচনে জয় লাভ করার পরও জানিয়েছিলেন, দেশীয় সিনেমা বাঁচাতে হিন্দি সিনেমা আমদানি ঠেকানোর চেষ্টা করবেন। তবে এবার নিজের অবস্থান পাল্টালেন তিনি! জানান, সিনেমা হল বাঁচানোর জন্য হিন্দি সিনেমা দেশে আসলে অসুবিধা নেই।


মন্তব্য