সম্পর্ক বদলে গেলো একটি বিশ্বকাপে!

মেহজাবিন
  © সংগৃহীত

ছোটপর্দার জনপ্রিয় দুই অভিনেত্রী মেহজাবিন চৌধুরী ও তাসনিয়া ফারিন। কিছুদিন আগেই তাসনিয়া ফারিন ও তাহসানের কণ্ঠে শোনা যায়, রঙে রঙে রঙিন হবো, রঙের ছোঁয়ায় হারিয়ে যাব, শুধু দুজনায়, গানটি। গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। এরপর অভিনেত্রী থেকে গায়িকা বনে যাওয়া তাসনিয়া ফারিণ।

এমন গান গাওয়া এই অভিনেত্রীর সবশেষ ফেসবুক পোস্ট দেখে ভক্তদের মনে পড়ে যাবে ছয় বছর আগের ‘সম্পর্ক বদলে গেল একটি পলকে’ গানটির কথা।

শুধু তাসনিয়া ফারিণ নয়, মেহজাবিন চৌধুরীও হেঁটেছেন একই পথে। সময়টা ২০২২ সালে ফুটবল বিশ্বকাপের। দুজনেই সমর্থন করেছিলেন ব্রাজিলকে। তবে একটি বিশ্বকাপ, ভেঙে দিয়েছে তাদের মনের আশা। বছর ঘুরতেই পাল্টে ফেলেছেন সমর্থিত দলটা। দুজনেই এখন বিশ্বকাপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সমর্থক।

সাম্প্রতিক সময়ে ব্রাজিলের পারফরম্যান্স ভক্তদের মনে মতো নয়। বিশ্বকাপের ভরাডুবির পর নতুন কোচ দরিভাল জুনিয়রের অধীনে এখনো পুনর্গঠন প্রক্রিয়ায় আছে সেলেসাওরা।

হয়তো সেজন্যই ব্রাজিলের সমর্থন থেকে সরে আসছেন অনেকে। তাসনিয়া ফারিণ ও মেহজাবিন চৌধুরী নাম লিখিয়েছেন সেই দলে। ব্রাজিল বাদ দিয়ে চিরশত্রু আর্জেন্টিনার সমর্থন করছেন তারা।

সম্প্রতি দুই শোবিজ তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক পোস্ট করেছেন। যেখানে মেহজাবিন চৌধুরী ও তাসনিয়া ফারিণকে আর্জেন্টিনার জার্সি পরে বেশ হাসিখুশি ভঙ্গিতে দেখা যায়। তাসনিয়া ফারিণের সেই পোস্টে আবার লিওনেল মেসিকে নিয়ে ক্যাপশন। কট্টর মেসি ও আর্জেন্টাইন সমর্থক না হইলে কি এমনভাবে লিখা যায়, ‘নেভার আরলি ফর মেসি।’

মেহজাবিন চৌধুরী ফেসবুক পেজে আর্জেন্টিনাকে নিয়ে পোস্ট করেছেন। অথচ এই দুজন অভিনেত্রী কাতার বিশ্বকাপেও সমর্থন জুগিয়েছেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে। সেই বিশ্বকাপে ব্রাজিলের হতশ্রী পারফরম্যান্স যে কোনো ভক্তের হৃদয় ভাঙার জন্য যথেষ্ট।

জিতলে সমর্থন আর হারলে ছুড়ে ফেলা, এটা তো হতে পারে না সত্যিকারের ভক্তদের আচরণ। আর তাই তো এক বিশ্বকাপেই দুই অভিনেত্রীর এভাবে দল বদলে ফেলা ভালোভাবে নেয়নি সাধারণ সমর্থকরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের দুজনের অতীত এবং বর্তমান ছবি নিয়ে হচ্ছে নানা রকম আলোচনা-সমালোচনা। অবশ্য ব্রাজিল থেকে আর্জেন্টিনায় আসার জন্য অনেক ভক্তই দুজনকে জানিয়েছেন অভিনন্দন।

এ নিয়ে অবশ্য মুখ খুলেছেন তাসনিয়া ফারিণ। দেশের একটি গণমাধ্যমকে ফারিণ বলেন, আমি এখনো ব্রাজিল সমর্থক। ব্রাজিলের সমর্থক হলেই আর্জেন্টিনাকে ঘৃণা করতে হবে?-এমনটা আমি বিশ্বাস করি না। খেলা নিয়ে ঘৃণা ছড়ানো উচিত নয়। খেলাটাকে উপভোগ করাটা জরুরি।

তিনি আরও বলেন, আমি কখনোই গ্যালারিতে বসে ফুটবল ম্যাচ দেখিনি। এবারই প্রথম সরাসরি ফুটবল ম্যাচ দেখার অভিজ্ঞতা হলো। মেসিকে খুব পছন্দ করি। তার খেলা খুব ভালো লাগে। উনি আর কত দিন খেলবেন, সেটা জানি না। ওনার খেলা দেখতেই মাঠে এসেছি।


মন্তব্য