টেলর সুইফটের নামে রাখা হলো জার্মানির শহরের নাম!

টেলর সুইফট
  © সংগৃহীত

মার্কিন পপ তারকা টেলর সুইফট। জনপ্রিয়তার তুঙ্গে আছেন এই গায়িকা। তার কনসার্টে তিল ধারণের ঠাঁই থাকছে না। তার ইরাস ট্যুর ঝড় তুলেছে পৃথিবীর অনেক জায়গায়। একের পর এক দেশ সফর করছেন তিনি এ  ট্যুরের আওতায়। 'সুইফট-জোয়ার' তুলেছেন তার ভক্তরা। এবার জার্মানির এক শহরের দখল নিতে চলেছেন সুইফট-ভক্তরা!

চলতি মাসের শেষের দিকে ইরাস ট্যুরে জার্মানির গেলজেনকিয়ার্খেন শহরে যাচ্ছেন টেলর সুইফট। আর এ তারকার সম্মানে শহরটি—অন্তত সাময়িকভাবে—নিজের নাম বদলে রেখেছে 'সুইফটকিয়ার্খেন'। হাজার হাজার সুইফট-ভক্তকে স্বাগত জানাতেই এ উদ্যোগ। 

জার্মান সংবাদ সংস্থা ডিপিএর প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ১৭, ১৮ ও ১৯ জুলাই টেলর সুইফটের কনসার্ট উপভোগ করতে শহরটিতে আসবেন ভক্তরা।

গত মঙ্গলবার সুইফট-ভক্ত অ্যালেশানি ওয়েস্টহফ গেলজেনকিয়ার্খেনের নতুন নাম সংবলিত একটি সাইনবোর্ড উন্মোচন করেন। কয়েক সপ্তাহ আগে মেয়রের কাছে নতুন এই নামের প্রস্তাব দিয়ে পিটিশন চালু করেন তিনি। শহরের মেয়র কারিন ওয়েল্গ এ 'দারুণ আইডিয়ার' জন্য এই টিনেজারকে ধন্যবাদ জ্ঞাপন করে চিঠি দিয়ে প্রস্তাবটি গ্রহণ করেন।

উল্লেখ্য, সুইফটকিয়ার্খেন শব্দের অর্থ 'সুইফটের গির্জা'।'

পপ তারকার পোরট্রেট সংবলিত নতুন নামের সাইনবোর্ডটি শহরের কেন্দ্রে টাঙানো হয়েছে। আগামী কয়েকদিনে গেলজেনকিয়ার্খেনের আরও কয়েকটি ব্যস্ত এলাকায় আরও কয়েকটি সাইনবোর্ড টাঙানো হবে বলে জানিয়েছেন শহরের মুখপাত্র মার্কাস শোয়ার্ডম্যান।

জার্মানির সবচেয়ে দরিদ্র শহরগুলোর একটি গেলজেনকিয়ার্খেন। আগে এটি কয়লা খনি শহর ছিল। প্রধান শিল্প কয়লার পতনের পর শহরটি আর ঘুরে দাঁড়াতে পারেনি। গেলজেনকিয়ার্খেন তাদের ফুটবল দল ও বিশাল স্টেডিয়ামের জন্য বিখ্যাত।

গেলজেনকিয়ার্খেনে টেলর সুইফটের কনসার্টের সমস্ত টিকিট ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে। ৭০ হাজারের মতো সুইফটভক্ত এ কনসার্ট উপভোগ করবেন। এছাড়া হামবুর্গ ও মিউনিখেও ইরাস ট্যুর করবেন এ পপ তারকা।

প্রসঙ্গত, এর আগে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের পাঠ্যসূচিতে স্থান পায় টেলর সুইফটের নাম।

সুত্র: এপি


মন্তব্য