কেকের মৃত্যুর কারণ জানা গেলো

মৃত্যু
কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে)  © সংগৃহীত

বলিউডের জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকের মৃত্যুর কারণ জানা গেছে। চিকিৎসকদের ভাষ্য অনুযায়ী, কেকের মৃত্যুর জন্য দায়ী তার হার্টের ব্লকেজ। তার হৃদযন্ত্রের বাঁ-দিকের ধমনিতে ৭০ শতাংশ ব্লকেজ ছিল। 

ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে, নাচ-গান করতে গিয়ে অতিরিক্ত উত্তেজনায় তার হার্টের ব্লকেজ বেড়ে যায়। এতে আচমকাই রক্ত চলাচল বন্ধ হওয়ায় কার্ডিয়াক অ্যাটাক হয়। এরপরই মৃত্যু হয় কেকের।

চিকিৎসকদের বরাত দিয়ে এনডিটিভি জানায়, টানা দুই দিনের আয়োজনে গাওয়ার চুক্তিতে কলকাতার কনসার্টে অংশ নিয়েছিলেন অসুস্থ শরীরেই। কিন্তু হার্টের ব্লকেজের বিষয়টি গোপন রাখেন তিনি।  ম্যানেজার রীতেশ ভাটকেও জানাননি সেই তথ্য।

কেকের স্ত্রী জ্যোতিলক্ষ্মী কৃষ্ণা বলেছেন, ‘মুম্বাই ছাড়ার আগে বারবার বলেছিল, শরীরটা ভালো নেই। আয়োজকদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়েছি। তাই শেষ মুহূর্তে পারফর্ম না করে পারছি না। ওর ( কেকে) হাতে ব্যথা ছিল। তখনো বুঝতে পারিনি, ওর শরীরে বড় রোগ বাসা বেঁধেছে।’

অন্যদিকে কেকের ম্যানেজার রীতেশ ভাট সংবাদমাধ্যমকে জানিয়েছেন,  অনুষ্ঠান চলাকালে প্রচণ্ড গরমে বারবার পানি খাচ্ছিলেন। তারপরও দর্শকদের আবদার রক্ষায় টানা দেড় ঘণ্টা হাসিমুখে গেয়েছেন। গান গাওয়া শেষে অনুরাগীরা হোটেলে ফিরলে লবিতে ছবি তুলতে চায়। স্বাস্থ্য খারাপ থাকায় তাদের নিষেধ করেন।

রুমে ঢুকে সোফায় বসে বমি করেন কেকে। এরপর সেখানেই মুখ থুবড়ে মাটিতে লুটিয়ে পড়েন। তার শরীর প্রচন্ড ভারী হয়ে যাওয়ায় রীতেশ একা তাকে উঠাতে পারছিলেন না। হোটেলকর্মীদের সাহায্যে গায়ককে নিয়ে দ্রুত হাসপাতালে যান তারা। সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


মন্তব্য