কোটির ঘরে অপূর্বর ৫০ নাটক

বাংলা নাটক
জিয়াউল ফারুক অপূর্ব  © সংগৃৃহীত

বাংলা নাটকের ইতিহাসে প্রথমবারের মতো জিয়াউল ফারুক অপূর্ব অভিনীত ৫০ টি নাটক ইউটিউবে কোটি ভিউয়ের মাইলফলক স্পর্শ করেছে। 

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেতা নিজেই এই বিশেষ এই সংবাদটি দেন। মন্তব্যঘরে তার অনুরাগীরাও অভিনন্দননের ফুলজুড়ি দিচ্ছেন।
 
এর আগে বাংলা নাটকের ইতিহাসে ইউটিউবে প্রথম কোটি ভিউয়ের ঘর স্পর্শ করা ‘বড় ছেলে’ নাটকটিও তাঁর অভিনীত । ২০১৭ সালে তার অভিনীত এই নাটকটি বেশ জনপ্রিয়তা পায় এবং তারকা জরিপে শ্রেষ্ঠ টিভি অভিনেতা বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন। 

এবার তার অভিনীত ৫০তম নাটকটিও মাত্র ১৯ দিনে কাটি ভিউয়ের মাইলফলক স্পর্শ করলো। নাটকটির নাম ‘বস আই হেট ইউ’।

ছোটবেলা  থেকেই অপূর্বর শোবিজে আগ্রহ ছিল। তিনি ২০০২ সালে "ইউ গট দ্য লুকস" অনুষ্ঠানে "মি. বাংলাদেশ" খ্যাতি লাভ করেন। এরপর কর্মজীবনে প্রবেশ অমিতাভ রেজা চৌধুরী নির্দেশিত নেসক্যাফের বিজ্ঞাপনে মডেলিংয়ের মাধ্যমে। তার ল্যাব এইডের বিজ্ঞাপনও জনপ্রিয়তা লাভ করে। ২০০৬ সালে গাজী রাকায়েত পরিচালিত বৈবাহিক নাটক দিয়ে অভিনয়ে যাত্রা শুরু করেন। অপূর্বর চলচ্চিত্রে অভিষেক হয় আশিকুর রহমান পরিচালিত গ্যাংস্টার রিটার্নস চলচ্চিত্র দিয়ে। ছবিটি ২০১৫ সালে ২৭ নভেম্বর মুক্তি পায়। এছাড়া তিনি মোরশেদুল ইসলামের পরিচালনায় বৃষ্টির দিন শিরোনামের একটি চলচ্চিত্রের অভিনয় করেন, কিন্তু কয়েকদিন চিত্রধারনের কাজ করার পর ছবিটি বাতিল করা হয়।

অপূর্ব নিজের প্রযোজনা সংস্থা "এএসআই ক্রিয়েশন লিমিটেড" প্রতিষ্ঠা করেন এবং ২০১২ সালে ব্যাকডেটেড নামক টেলি চলচ্চিত্র পরিচালনা করেন। তিনি শিহাব শাহীন নির্দেশিত ভালোবাসার চতুষ্কোণ ধারাবাহিক নাটকের শিরোনাম গানে কণ্ঠ দেন।


মন্তব্য