৩ দিনেই শতকোটির ক্লাবে ব্রহ্মাস্ত্র, সিনেমার চমক শাহরুখ

বিনোদন
৩ দিনেই শতকোটির ক্লাবে ব্রহ্মাস্ত্র, সিনেমার চমক শাহরুখ  © সংগৃহীত

বক্স অফিসে ফাটাফাটি ব্যবসা করছে রণবীর-আলিয়ার ব্রহ্মাস্ত্র। মুক্তির প্রথম তিন দিনেই একশো কোটির ক্লাবে ঢুকে পড়েছে অয়ন মুখোপাধ্যায়ের এই ছবি, যা বড় প্রাপ্তি পুরো টিমের কাছে। তবে এই ছবির বিষয়বস্তু খুব বেশি পছন্দ হচ্ছে না দর্শকদের, কারণ অনেকের মধ্যেই ‘ব্রহ্মাস্ত্র’র চিত্রনাট্যের বাঁধন বড্ড আলগা। তবে চকচকে ভিএফএক্সে নিজের ছবির খামতি কিছুটা হলেও ঢাকতে সফল রণবীর-আলিয়ারা।

বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, রোববার প্রায় ৪১-৪২ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। অন্যান্য ভাষায় ৪ কোটি রুপি আয় করেছে। তিন দিনে সিনেমাটির বিশ্বব্যাপী মোট আয় প্রায় ১১০ কোটি রুপি। ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে সিনেমাটির পরিচালক আয়ান মুখার্জি জানান, দুই দিনে বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ১৬০ কোটি রুপি।

এই ছবিতে রণবীর-আলিয়ার পাশাপাশি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনরা। তবে মাত্র কয়েক সেকেন্ডের উপস্থিতিতেও উজ্জ্বল শাহরুখ খান। এই ছবিতে মোহন ভার্গভ নামের এক প্রথিতযশা বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করেছেন বাদশা। এই ছবিতে শাহরুখ ক্যামিও চরিত্রে থাকবেন সেটা কারুর অজানা ছিল না, তবে ছবির শুরুটাই যে শাহরুখকে দিয়ে সেটা কেউ আশা করেননি।

আর এই টুইস্টেই মন জিতে নিলেন এসআরকে। ছবির একদম শুরুতেই শাহরুখ খানের দেখা মিলল মোহনের বেশে। দুর্দান্ত অভিনয় আর ফাটাফাটি অ্যাকশনে তাক শাহরুখ। গুপ্ত সংস্থা বহ্মাংশের সদস্য হিসেবে মোহনের (শাহরুখ) কাজ ব্রহ্মাস্ত্রের তৃতীয় খন্ডকে রক্ষা করা। প্রসঙ্গত, এর আগে আশুতোষ গোয়ারিকরের ‘স্বদেশ’ ছবিতে শাহরুখের চরিত্রের নাম ছিল মোহন,স্বভাবতই নস্টালজিয়ায় ভাসছেন অভিনেতার ফ্যানেরা। প্রসঙ্গত, ‘স্বদেশ’ ছবির সহকারী পরিচালক ছিলেন অয়ন।

অন্ধকারের রানি জুনুন (মৌনি রায়) এবং তাঁর দুই সহকারীর সঙ্গে মারকাটারি অ্যাকশন করতেও দেখা গিয়েছে শাহরুখকে। ড্যাশি এসআরকে-কে দেখে এক কথায় ফ্যানেরা বলছে- ‘বলিউডের খুব প্রয়োজন শাহরুখকে’।

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি মোট তিনটি অংশে মুক্তি দেওয়া হবে। প্রথমটির নাম ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান- শিবা’।


মন্তব্য