মার্কিন গোয়েন্দা রিপোর্টের বিরুদ্ধে পাকিস্তানের ক্ষোভ

পাকিস্তান
  © ব্লুমবার্গ

জঙ্গি ইস্যুতে ভারত পাকিস্তানের বিরুদ্ধে সামরিক অভিযান চালাতে পারে, মার্কিন গোয়েন্দাদের এ রিপোর্টের প্রতিবাদ জানাল পাকিস্তান। জঙ্গিদের মদত দিচ্ছে বলে রিপোর্টে যা উল্লেখ করা হয়েছে, তা ভিত্তিহীন বলে দাবি করল পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়। বরং পাকিস্তানই সন্ত্রাসবাদের শিকার বলে দাবি করা হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হয়েছে যে, পাকিস্তান বারবার সন্ত্রাসের শিকার হচ্ছে। পাকিস্তানে সন্ত্রাসবাদী কার্যকলাপে ভারতের মদতের উপযুক্ত প্রমাণ তাদের কাছে রয়েছে বলে দাবি করা হয়। এ ব্যাপারে সন্ত্রাস ছড়ানোর অভিযোগে ভারতীয় নৌবাহিনীর এক কর্মকর্তা তাদের হেফাজতে রয়েছে বলেও জানিয়েছে তারা।

যদিও পাকিস্তানের এই দাবি নিয়ে কোনও প্রতিক্রিয়া জানায়নি নয়াদিল্লি। 

ঘটনার সূত্রপাত মার্কিন কংগ্রেসে আমেরিকা গোয়েন্দাদের পেশ করা একটি রিপোর্টকে ঘিরে। বিশ্বের কোথায় উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে কিনা, তা নিয়ে প্রতিবছর মার্কিন গোয়েন্দারা একটি রিপোর্ট পেশ করে থাকেন।

এবার তাদের রিপোর্টে স্থান পেয়েছে ভারত-পাকিস্তান সীমান্ত পরিস্থিতি। রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, দীর্ঘদিন ধরে ভারতে নাশকতা চালাতে জঙ্গি গোষ্ঠীগুলিকে মদত দিয়ে যাচ্ছে পাকিস্তান। মদত বন্ধের জন্য বারবার ইসলামাবাদকে বার্তা দিলেও, তা মানা হয়নি। তবে এবার ভারতে কোনো জঙ্গী হামলা হলে ভারতও পাকিস্তানে আক্রমণ করতে পারে বলে রিপোর্টে বলা হয়।
সূত্র: টাইমস নাউ।


মন্তব্য