হজের উদ্দেশ্যে মদিনা থেকে মক্কায় যাওয়ার পথে গাড়ি উল্টে দুই বাংলাদেশির মৃত্যু

সৌদি
নিহতদের মধ্যে একজন  © সংগৃহীত

হজের উদ্দেশ্যে সৌদি আরবের মদিনা থেকে ব্যক্তিগত গাড়িতে করে মক্কায় যাচ্ছিলেন। পথে গাড়ি উল্টে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। সৌদি আরবের স্থানীয় সময় সোমবার সকালে মদিনা থেকে মক্কা নগরীতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার দাইমারখীল এলাকার মো. আনোয়ারুল ইসলামের ছেলে মোহাম্মদ ফোরকান (৫০) ও বাঁশখালী উপজেলার কাথরিয়ার মোস্তফা আলী (৫২)। বাংলাদেশে থাকা নিহত ব্যক্তিদের স্বজনেরা এই তথ্য জানিয়েছেন।

মোহাম্মদ ফোরকানের ছোট ভাই সাতকানিয়ার কেরানীহাটের ব্যবসায়ী মোহাম্মদ লোকমান বলেন, সোমবার সকালে তাঁর ভাই সড়ক দুর্ঘটনার শিকার হন। সৌদি আরবে অবস্থান করা স্বজনদের মাধ্যমে সোমবার রাত সাড়ে ৭টার দিকে তাঁরা মৃত্যুর সংবাদ পান।

মোহাম্মদ লোকমান জানান, ফোরকান জেদ্দার সুখসাথি মার্কেটে জুতা ও বোরকার ব্যবসা করতেন। গত শনিবার দুই বন্ধুকে নিয়ে নিজে গাড়ি চালিয়ে জেদ্দা থেকে মদিনায় জিয়ারত করতে গিয়েছিলেন। সেখান থেকে সোমবার সকালে ওমরা হজের উদ্দেশ্যে মক্কায় যাওয়ার পথে মদিনা থেকে প্রায় দেড় শ কিলোমিটার দূরে তাঁদের গাড়িটির চাকা পাংচার হয়ে সড়কে উল্টে যায়। এ সময় তাঁর বন্ধু বাঁশখালীর মোস্তফা আলী ঘটনাস্থলেই মারা যান। ফোরকান ও তাঁর আরেক বন্ধু আহত হন। পরে ঘটনাস্থল থেকে তাঁদের উদ্ধার করে মদিনার আল মিকাত হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরের দিকে ফোরকান মারা যান। লাশ দেশে নিয়ে আসার জন্য তাঁরা স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করেছেন।

ফোরকান প্রায় ২৫ বছর ধরে সৌদি আরবে আসা-যাওয়া করছেন। কিছুদিন আগে দেশে এসেছিলেন তিনি। মাস দুয়েক আগে আবারও সৌদি আরবে যান। তাঁর দুই ছেলে ও তিন মেয়ে আছে। ফোরকানের লাশ দেশে আনার বিষয়ে পরিবারকে আইনগতভাবে সব ধরনের সহযোগিতা করা হবে। সূত্র: প্রথম আলো


মন্তব্য