আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলিদের হামলা, আটক ৪০০

আল আকসা
কয়েকজন ফিলিস্তিনিকে আটক করে নিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল বাহিনী  © মিডল ইস্ট মনিটর

আল-আকসা মসজিদে ইসরায়েলের সর্বশেষ অভিযানে ৪০০ জনেরও বেশি ফিলিস্তিনিকে আটক করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কয়েক ডজন ফিলিস্তিনি। খবর মিডল ইস্ট আইয়ের।

মিডল ইস্ট আইয়ের প্রতিবেদনে বলা হয়, বিপুল সংখ্যক ইসরায়েলি দখলদার বাহিনী আল-আকসা মসজিদে হামলা চালায় এবং নামাজরত মুসলিমদেরকে লাঞ্ছিত করে। এছাড়া সরাসরি আল-কিবলি মসজিদে স্টান গ্রেনেড এবং রাবার প্রলেপযুক্ত ধাতব বুলেট নিক্ষেপ করে এবং তাদের বন্দুক দিয়ে মারধর করে।

ফিলিস্তিনি আইনজীবী ফিরাস আল জাবরিনি আল মায়দান বলেছেন, মসজিদের কম্পাউন্ডের ভিতরে বা এর গেট থেকে ৪০০ জনেরও বেশি লোককে আটক করা হয়েছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে, ইসরায়েলি দখলদারদের হামলায় কয়েক ডজন মুসল্লি আহত হয়েছে। আহতদের চিকিৎসা দিতে যাওয়া প্যারামেডিকদের আল-আকসা মসজিদে প্রবেশ করতে বাধা দেওয়া হয়েছে।

একটি বিবৃতিতে, রেড ক্রিসেন্ট বলেছে যে, ইসরায়েলি দখলদার বাহিনী তার অ্যাম্বুলেন্সগুলিতে আক্রমণ করেছে এবং তাদের সেই এলাকায় পৌঁছাতে বাধা দিয়েছে। সেখানে আহতদের চিকিৎসা সহায়তার প্রয়োজন বলে জানা গেছে।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ (পিএ) এবং ফিলিস্তিনি দলগুলো ইসরায়েলি আগ্রাসনের নিন্দা জানিয়েছে।

পিএ প্রধানমন্ত্রী মোহাম্মদ শতায়েহ আল-আকসা মসজিদে হামলার ফলে যে কোনো "সহিংসতার" জন্য ইসরায়েলি দখলদার কর্তৃপক্ষকে দায়ী করেছেন।

হামাস এবং অন্যান্য দলগুলি ইসরায়েলি দখলদারিত্বকে তার আগ্রাসনের বিরুদ্ধে সতর্ক করেছে। এই আক্রমণের মূল্য দিতে হবে বলেও হুশিয়ারি দেন দলগুলি।

গাজায় ফিলিস্তিনি প্রতিরোধ ইসরায়েলে হামলার জবাবে কমপক্ষে নয়টি রকেট ছুড়েছে। এর মধ্যে বেশিরভাগই আয়রন ডোম দিয়ে আটকে দেয়। তবে একটি সেডরোটের একটি কারখানায় আঘাত করে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ