ট্রাফিক জরিমানার প্রতিবাদে বাস উপত্যকায় ফেলে দিলেন জর্ডানের এক ব্যক্তি

জর্ডান
উপত্যকায় ফেলে দেওয়া ছোট যাত্রীবাহী বাস  © মিডল ইস্ট আই

জর্ডানের এক ব্যক্তি ঈদ-উল-ফিতরের উৎসবকে সামনে রেখে তার বিরুদ্ধে জারি করা ট্রাফিক জরিমানার প্রতিবাদে তার গাড়িটিকে একটি উপত্যকায় ফেলে দিয়েছে।

আল-আরবি আল-জাদেদ সংবাদপত্রের একটি প্রতিবেদন অনুসারে, লোকটি কারাক শহরে একটি ছোট যাত্রীবাহী বাস চালাচ্ছিল যখন একজন ট্রাফিক পুলিশ অফিসার তাকে ৪০ দিনার (৫৬ ডলার) জরিমানা করেছিলেন।

মঙ্গলবার অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে তিনি ব্যাখ্যা করেছেন যে, ট্র্যাফিক লঙ্ঘনের ঘটনা তখনই ঘটে যখন তিনি রাস্তার ধারে এক যুবকের কাছ থেকে লেবু কেনার জন্য কয়েক সেকেন্ডের জন্য থামেন।

অজ্ঞাতপরিচয় জর্ডানিয়ান বলেছেন, তার কাছে গাড়িটিকে উপত্যকায় ঠেলে দেওয়া ছাড়া আর কোন উপায় ছিল না কারণ জরিমানা দেওয়ার জন্য "অবিচার" করার কারণে শেষ মেটাতে সংগ্রাম করা সত্ত্বেও।

এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে শিক্ষক সিন্ডিকেটের উপপ্রধান নাসের আল-নাওয়াসরা এক টুইটে বলেন, যদিও আইনের প্রয়োগ গুরুত্বপূর্ণ, কিন্তু লোকটির দ্বারা অনুভূত "হতাশা" ছিল আরও "গুরুতর বিষয়"।

"হতাশার কারণগুলি সন্ধান করা এবং তার সমাধান করা জরুরি," নওয়াসরা বলেছিলেন।

জর্ডানের পাবলিক সিকিউরিটি ডিরেক্টরেট মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, গাড়িটি রাস্তার মাঝখানে ট্র্যাফিক অবরোধ করছিল এবং চালককে সতর্ক করার পরেও সে গাড়ি সরাতে অস্বীকার করে।

তিনি আরও বলেন, গাড়ি এবং চালকের লাইসেন্স উভয়ের মেয়াদ শেষ হয়ে গেছে এবং নথিপত্র ছাড়াই গাড়ির রঙ পরিবর্তন করা হয়েছিল। সূত্র: মিডল ইস্ট আই


মন্তব্য