পুতিনকে হত্যার উদ্দেশ্যে ক্রেমলিনে ড্রোন হামলার অভিযোগ

পুতিন
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন  © সংগৃৃহীত

রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনে ড্রোন হামলার চেষ্টা হয়েছে বলে অভিযোগ করেছে রাশিয়া। হামলার জন্য ইউক্রেনকে অভিযুক্ত করেছে মস্কো। খবর আল জাজিরার।

কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি জানিয়েছে, মস্কো অভিযোগ করেছে যে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার লক্ষ্যে ইউক্রেন রাতের বেলা ক্রেমলিনে ড্রোন হামলা চালানোর চেষ্টা করেছে।

আজ বুধবার (৩ মে) ক্রেমলিনের পক্ষ থেকে এই অভিযোগ করা হয়েছে। পাশাপাশি বেশ কয়েকটি রাশিয়ান সংবাদ সংস্থার প্রতিবেদনেও এমন দাবি করা হয়েছে।

টেন নিউজের এক সংবাদে বলা হয়েছে, রাশিয়ান কর্তৃপক্ষ বুধবার ইউক্রেনকে অভিযুক্ত করেছে যে তারা রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে হত্যার প্রচেষ্টায় দুটি ড্রোন দিয়ে ক্রেমলিনে আক্রমণ করার চেষ্টা করেছিল।

দ্য ইকনোমিক টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেন রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে হত্যার প্রচেষ্টায় দুটি ড্রোন দিয়ে ক্রেমলিনে আক্রমণ করার চেষ্টা করেছিল। ক্রেমলিন কথিত হামলার প্রচেষ্টাকে "সন্ত্রাসী কাজ" বলে নিন্দা করেছে এবং বলেছে যে রাশিয়ার সামরিক ও নিরাপত্তা বাহিনী ড্রোন হামলা করার আগেই তাদের থামিয়ে দিয়েছে।

রাশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, পুতিন আহত হননি এবং ক্রেমলিনের ভবনের কোনো বস্তুগত ক্ষতি হয়নি।

ক্রেমলিন সতর্ক করে বলেছে, রাশিয়া এক্ষেত্রে প্রতিশোধ নেওয়ার অধিকার রাখে। এটিকে ‘সন্ত্রাসী’ হামলা হিসেবেও দেখছে রুশ প্রশাসন।

সূত্র: আল জাজিরা, দ্য ইকনোমিক টাইমস, টেন নিউজ


মন্তব্য