ইমরান খানের গ্রেপ্তার নিয়ে মুখ খুললেন শোয়েব-ওয়াসিম-ওয়াকার-হাফিজরা

ইমরান খান
ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, শোয়েব আক্তার  © লেটস্টাইল

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করার পর এখন গোটা পাকিস্তান উত্তাল। ইমরানকে আট দিনের রিমান্ডে নেওয়ার পর থেকে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। তাঁর রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মী-সমর্থকদের সঙ্গে বিভিন্ন শহরে সংঘর্ষ চলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

সরকারি হিসাবে মৃতের সংখ্যা ৫, তবে পিটিআইয়ের দাবি, এ সংঘর্ষে এখন পর্যন্ত তাদের ৪৭ কর্মী প্রাণ হারিয়েছেন। পরিস্থিতি সামাল দিতে লাহোর, ইসলামাবাদের মতো বড় শহরগুলোতে সেনা মোতায়েন হয়েছে। মোটকথা, সাম্প্রতিক অতীতে পাকিস্তান এত বড় রাজনৈতিক সংকটে পড়েনি বলেই মনে করছেন বিশ্লেষকেরা।

নব্বইয়ের দশকে রাজনীতিবিদ হিসেবে আত্মপ্রকাশ করার দীর্ঘ ২২ বছর লড়াই-সংগ্রামের পর ২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়ে ওঠা ইমরান খানের জীবন অনেকক্ষেত্রেই রূপকথার মতোই।

আরও পড়ুন:- ইমরান খানের বিরুদ্ধে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত

আরও পড়ুন:- পাকিস্তান আর্মির বিরুদ্ধে বিক্ষোভ: সীমান্তে অতিরিক্ত সতর্কতা ভারতের

আরও পড়ুন:- প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ও তার ছেলেকে দুর্নীতির মামলায় নির্দোষ ঘোষণা

ইমরান পাকিস্তানের জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব। তাঁর গ্রেপ্তারের ঘটনায় মুখ খুলেছেন পাকিস্তান ক্রিকেট দলের তাঁর সাবেক সতীর্থরাও। ইমরানের গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস। প্রতিবাদ জানিয়েছেন শোয়েব আখতার ও মোহাম্মদ হাফিজ। 

ওয়াসিম আকরাম টুইট করে ইমরানের প্রতি জানিয়েছেন নিজের সমর্থন, ‘ইমরান, আপনি হয়তো একজন ব্যক্তি, কিন্তু আপনি পাকিস্তানের লাখ লাখ মানুষের কণ্ঠস্বর। মানসিকভাবে শক্ত থাকুন অধিনায়ক।’ ওয়াকার ইউনিসও টুইট করেছেন, ‘অধিনায়ক, আপনার পেছনেই আছি। অবিচার কিন্তু দিনের শেষে মুক্তিরই জন্ম দেয়। আসুন, আমরা আমাদের নেতা ও স্বাধীনতাকে রক্ষা করি।’

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার টুইটারে ইমরান খানের গ্রেপ্তার হওয়াকে পাকিস্তানের জন্য অত্যন্ত দুঃখজনক ঘটনা বলছেন। শোয়েবের মতে, দেশের প্রতি ইমরান খানের যে অবদান, তাতে তাঁর প্রতি আচরণ হওয়া উচিত ছিল আরও সম্মানজনক, ‘তাঁর অসুস্থতা ও দেশের প্রতি অবদানকে বিবেচনায় নিলে আমাদের জাতীয় বীর ইমরান খানের নিগৃহীত হতে দেখাটা অত্যন্ত হৃদয়বিদারক। দেশ হিসেবে আমরা কোথায় যাচ্ছি? দয়া করে আমাদের জাতীয় বীরের প্রতি একটু সম্মান ও শ্রদ্ধা দেখান।’

মোহাম্মদ হাফিজ টুইটারে ইসলামাবাদে ইমরানের গ্রেপ্তার হওয়ার দৃশ্যের ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘খুব কষ্ট পাওয়া ও নিন্দা জানানোর মতো কাজ...।’ 

গত মঙ্গলবার রাজধানী ইসলামাবাদ থেকে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। পাকিস্তানের জিও নিউজ জানায়, আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে। ইমরান তাঁর নামে করা কয়েকটি মামলায় জামিন নিতে আজ আদালতে হাজির হয়েছিলেন। তিনি এখন ইসলামাবাদ পুলিশের হেফাজতে আছেন। চলছে তাঁর রিমান্ড।


মন্তব্য


সর্বশেষ সংবাদ