দুই দিন পর বাসভবনে ফিরেছেন ইমরান খান

ইমরান খান
ইমরান খান  © সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) শীর্ষ নেতা ইমরান খান দুদিন আটক থাকার পর জামিনে মুক্তি পেয়ে লাহোরের জামান পার্কের বাসভবনে ফিরেছেন।

শুক্রবার ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) থেকে জামিন পাওয়ার পর তাকে ফের গ্রেফতার করা হতে পারে আশঙ্কায় প্রায় ১১ ঘণ্টা আদালতের ভেতরেই অবস্থান করেন তিনি।পরে গভীর রাতে সারা দিন ধরে অপেক্ষমাণ উদ্বেলিত দলীয় কর্মীদের উদ্দেশ্যে বক্তৃতা না দিয়েই তিনি লাহোরের পথে রাজধানী ইসলামাবাদ ত্যাগ করেন।

ইমরানকে ফের গ্রেফতার করা হলে দলীয় কর্মীদের সম্ভাব্য প্রতিবাদের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছিলেন তিনি। তার আহ্বানে সাড়া দিয়ে পিটিআই কর্মীরা সারাদিন ধরে রাস্তায় অবস্থান নিয়ে ছিলেন।

লাহোরে যাওয়ার পথে ইমরান জানান, লাহোরের উদ্দেশ্যে তার ইসলামাবাদ ছাড়ার পদক্ষেপে ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক বাধা দেওয়ার ব্যাপক চেষ্টা চালান। বাইরে বের হওয়া অত্যন্ত বিপজ্জনক দাবি করে তিনি ইমরানকে তিন ঘণ্টা অপেক্ষা করিয়ে রাখেন।

আইএইচসির পৃথক বেঞ্চ পিটিআই চেয়ারম্যানকে গ্রেফতারের ওপর সাময়িক নিষেধাজ্ঞা দিয়ে তাকে বড় ধরনের স্বস্তি দিয়েছে। পাশাপাশি তোষাখানা মামলার বিচার জুনের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত স্থগিত করেছে।

লাহোরের বাড়ির উদ্দেশ্যে রওনা হওয়ার সময় এক ভিডিওবার্তায় ইমরান জাতির প্রতি ‘ব্যাপক প্রতিবাদের জন্য প্রস্তুত থাকার’ আহ্বান জানান।


মন্তব্য