ফের গ্রেপ্তারের আশঙ্কা ইমরান খানের

পাকিস্তান
  © ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তানে নজিরবিহীন অভিযান চলছে। আমাকে আবার গ্রেপ্তার করা হতে পারে। বৃহস্পতিবার ডয়চে ভেলেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

এদিকে, বুধবার থেকে ইমরান খানের লাহোরের জামান পার্কের বাড়িটি ঘিরে রাখা হয়েছে। পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মির বলেছেন, ইমরানকে খানকে পুনরায় গ্রেপ্তারের কোনো পরিকল্পনা নেই। তার বাড়িতে ৩০ থেকে ৪০ জন সন্ত্রাসীকে লুকিয়ে রাখা হয়েছে। আমরা চাই ইমরান বাড়িতে লুকিয়ে থাকা সন্ত্রাসীদের হস্তান্তর করুক। এ বিষয়ে ইমরান বলেন, এটা একেবারেই বাজে কথা। 

বুধবার সন্ত্রাসীদের তুলে দিতে ইমরান খানকে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়। বৃহস্পতিবার দুপুর ২টায় এ সময় শেষ হয়। এরপর ইমরান খান ডয়চে ভেলের সঙ্গে কথা বলেন। 

ইমরান খান বলেন, পিটিআয়ের সিনিয়র নেতারা কারাগারে আছেন, তারা আদালত থেকে জামিন পেয়ে বেরিয়ে আসেন। আবার তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, আমরা যেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারি, সেজন্য দলকে গুঁড়িয়ে দিতে এটা করা হয়েছে।

পিটিআই চেয়ারম্যান বলেন, আমাদের সাড়ে সাত হাজার কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা জানি না কী হচ্ছে?

অন্যদিকে, আল কাদির ট্রাস্ট মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইমরান খানকে তলব করেছে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। ইমরান খানকে দেওয়া তলব নোটিশে আজই হাজির হতে বলা হয়েছে।

গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। এরপর ১১ মে ইসলামাবাদ হাইকোর্ট ইমরান খানের গ্রেপ্তারকে ‘বেআইনি’ বলে আখ্যায়িত করেন। পরদিন ১২ মে দুপুরে ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টে নেওয়া হলে শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। বুধবার তার জামিনের মেয়াদ আগামী ৩১ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ