ইরানে গিরিখাতে পড়ে ১০ পর্বতারোহীর মৃত্যু

আন্তর্জাতিক
১০ পর্বতারোহীর মৃত্যু  © সংগৃৃহীত

ইরানে একটি মিনিবাস সড়ক থেকে গিরিখাতে পড়ে অন্তত ১০ পর্বতারোহীর প্রাণহানি ঘটেছে। এই দুর্ঘটনায় আরও কমপক্ষে ৮ জন আহত হয়েছেন। শনিবার (২৬ আগস্ট) দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আইআরএনএ বলছে, শুক্রবার পর্বতারোহীদের বহনকারী একটি বাস পূর্ব আজারবাইজান প্রদেশের ভারজাগান শহরের কাছে দুর্ঘটনার কবলে পড়েছে।

প্রদেশটির জরুরি সেবা সংস্থার মুখপাত্র ভাহিদ শাদিনিয়াও জানিয়েছেন, পর্বতারোহীদের বহনকারী মিনিবাসটি সড়ক থেকে উল্টে গিরিখাতে পড়ে যাওয়ায়  চালকসহ ১০ জন নিহত ও আটজন আহত হয়েছেন। সিট বেল্ট বেঁধে রাখা হলে হতাহতের সংখ্যা আরও কম হতো বলে মন্তব্য করেছেন তিনি। পূর্ব আজারবাইজান প্রদেশের এক কর্মকর্তা বলেছেন, মিনিবাসটি পাহাড়ি অঞ্চলের একটি পর্যটন গ্রামের দিকে যাওয়ার সময় অজানা কারণে উল্টে গিরিখাতে পড়ে যায়।

পূর্ব আজারবাইজান প্রদেশের এক কর্মকর্তা বলেছেন, মিনিবাসটি পাহাড়ি অঞ্চলের একটি পর্যটন গ্রামের দিকে যাওয়ার সময় অজানা কারণে উল্টে গিরিখাতে পড়ে যায়।

ভাহিদ শাদিনিয়া বলেন, এই দুর্ঘটনায় চালকসহ ১০ জন নিহত ও আটজন আহত হয়েছেন। সিট বেল্ট বেঁধে রাখা হলে হতাহতের সংখ্যা আরও কম হতো বলে মন্তব্য করেছেন তিনি।

ইরানের রাস্তাঘাট সাধারণত ভালো হলেও বিশ্বে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির উচ্চ হারের তালিকায় রয়েছে দেশটি। চালকদের গাড়ি চালনার তুলনামূলক কম অভিজ্ঞতা বা নিম্নমানের যন্ত্রাংশের কারণে প্রায়ই দেশটিতে দুুর্ঘটনা ঘটে। সূত্র: এএফপি


মন্তব্য


সর্বশেষ সংবাদ