পাকিস্তানে স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ে বোমা বিস্ফোরণ, নিহত ১২

আন্তর্জাতিক
  © সংগৃহীত

পাকিস্তানে এক স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ে বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে।  দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের পিশিন শহরে আসফান্দ ইয়ার খান কাকার নামে ওই স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ে এ ঘটনা ঘটে। এতে অন্তত ১২ জন প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন আরও ৩০ জন।

বুধবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে পিশিনের খাজোনি এলাকায় এই বিস্ফোরণ ঘটেছে বলে নিশ্চিত করেছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ। বিস্ফোরণের সময় কার্যালয়ে ছিলেন না আসফান্দ। ফলে সৌভাগ্যক্রমে অক্ষত আছেন তিনি।

প্রসঙ্গত, আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকে পাকিস্তানজুড়ে শুরু হবে ১৬তম সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। এ নির্বাচন ঘিরে বেশ কয়েক মাস ধরেই উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে দেশটিতে। গত কিছুদিনে যা সহিংসতায় রূপ নিয়েছে। সর্বশেষ ভোটের আগের দিন প্রাণহানির এমন ঘটনায় আরও এক ধাপ চড়ল নির্বাচন ঘিরে উত্তেজনার পারদ।

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ইতোমধ্যে এ ঘটনার বিস্তারিত প্রতিবেদন চেয়ে বেলুচিস্তানের শীর্ষ সচিব এবং পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) তলব করেছে।

হামলার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে অবিলম্বে আইনের আওতায় আনতে বেলুচিস্তান পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইসিপির এক কর্মকর্তা।


মন্তব্য